লক্ষ্মীপুরে মেলা বন্ধের দাবিতে স্মারকলিপি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

লক্ষ্মীপুরের রায়পুরে মাসব্যাপী আয়োজিত শিল্প ও পণ্য মেলা বন্ধের দাবি জানিয়ে আন্দোলন করছেন ব্যবসায়ীরা। তারা জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহানের কাছে স্মারকলিপি দিয়েছেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রায়পুর বাজার ব্যবসায়ীদের পক্ষে নুর উদ্দিন ভাট শিপলু স্মারকলিপি দেন। একই চিঠি রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) আরও ৯টি দপ্তরে দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১১ ফেব্রুয়ারি রায়পুরের লেংড়া বাজার এলাকায় মাসব্যাপী শিল্প ও পণ্য মেলার উদ্বোধন করা হয়। লক্ষ্মীর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন মেলাটি উদ্বোধন করেন।

আবেদনকারী শিপলু রায়পুর বাজারের গাজী মার্কেট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের ভাই।

লক্ষ্মীপুরে মেলা বন্ধের দাবিতে স্মারকলিপি

ব্যবসায়ীরা জানিয়েছেন, সামনে রমজান মাস। মেলায় ক্রেতাদের ভিড় থাকে। কিন্তু রায়পুর বাজারে ক্রেতা সংকট। এতে ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতির শিকার হচ্ছেন। এভাবে মেলা চলতে থাকলে রাস্তায় বসা ছাড়া উপায় থাকবে না। ঋণের টাকা পরিশোধ, দোকান ভাড়া, কর্মচারীর বেতন এবং অন্যান্য আনুষাঙ্গিক খরচ বহন করা সম্ভব হবে না। এতে বাজারের ২০ হাজার দোকান মালিক ও কর্মচারী পরিবার পরিজন নিয়ে দুর্বিষহ অবস্থায় পড়বে। মাসব্যাপী এ মেলা বন্ধে জোর দাবি জানানো হয় চিঠিতে।

ব্যবসায়ী আরিফুর রহমান বলেন, মেলা বন্ধের দাবিতে আমরা আন্দোলনে নেমেছি। ব্যবসায়ীরা শহরে বিক্ষোভ করেছে। আমরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। ডিসি-ইউএনও আমাদের আশ্বস্ত করেছেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বলেন, মেলা বন্ধ চেয়ে ব্যবসায়ীরা একটি আবেদন করেছেন। আবেদনটি পেয়েছি। মেলার মেয়াদ ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত বলে শুনেছি। এরপর এমনিতে বন্ধ হয়ে যাবে।

কাজল কায়েস/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।