৩ বছরের শিশুকে খতনার চেষ্টা কিশোরের, গোপনাঙ্গ কেটে গিয়ে মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ১০:০৬ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বাগেরহাটে নিজের কৌতূহল থেকে সাড়ে তিন বছরের এক শিশু খতনা দেওয়ার চেষ্টা করেছে এক কিশোর (১৭)। শিশুটির হাত, পা ও মুখ বেঁধে খতনা দেওয়ার চেষ্টা করে সে। এতে শিশুটির গোপনাঙ্গের অগ্রভাগ কাটা পড়ে। পরে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আছাদুল ইসলামের আদালতে দেওয়া জবানবন্দিতে এসব জানায় ওই কিশোর। আদালত তাকে যশোর কিশোর সংশোধনাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে চিতলমারী উপজেলার হিজলা গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুটির নাম শিহাব শেখ। সে চিতলমারী উপজেলার হিজলা গ্রামের ফরহাদ শেখের ছেলে।

পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কাউকে সুন্নতে খতনা করাতে কৌতূহল ছিল ওই কিশোর। এজন্য সে শিশু শিহাবকে বেছে নেয়। বাড়িতে কেউ না থাকার সুযোগে শিহাবকে ডেকে ঘরে নিয়ে যায়। পরে শিশুটির হাত, পা ও মুখ বেঁধে একটি কাঁচি দিয়ে খতনা দেওয়ার চেষ্টা করে। এতে গোপনাঙ্গ কেটে যায়। একপর্যায়ে শিশু শিহাব অচেতন হয়ে পড়লে তাকে শৌচাগারের পাশে রেখে দেয়। সেখানেই শিহাবের মৃত্যু হয়।

পরে সন্ধ্যায় অনেক খোঁজাখুঁজির পরও শিহাবকে না পেয়ে রাতে মাইকিং করেন স্থানীয়রা। রাতে ওই কিশোরের ঘর সংলগ্ন শৌচাগারের পাশ থেকে শিশু শিহাবের মরদেহ উদ্ধার করেন স্থানীয়রা। পরে রাতেই পুলিশ ওই কিশোরকে আটক করে। এ ঘটনায় শিশু শিহাবের মা সুমি বেগম বাদী হয়ে চিতলমারী থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা চিতলমারী থানার পরিদর্শক (তদন্ত) তরিকুল ইসলাম বলেন, হত্যার দায় স্বীকার করে ওই কিশোর আদালতে জবানবন্দি দিয়েছে। তাকে যশোর কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।