চুয়াডাঙ্গায় বিভিন্ন অপরাধে ৭ প্রতিষ্ঠানের জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ০১ মার্চ ২০২৪

চুয়াডাঙ্গায় মূল্য-তালিকা, ভাউচার না থাকাসহ বিভিন্ন অপরাধে সাত প্রতিষ্ঠানের ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) বেলা ১১টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহম্মেদ শহরের বড় বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

চুয়াডাঙ্গায় বিভিন্ন অপরাধে ৭ প্রতিষ্ঠানের জরিমানা

তিনি বলেন, ভোজ্য তেলের নতুন মূল্য কার্যকর ও পবিত্র মাহে রমজানের আগে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে পেঁয়াজ, সবজি, মুদি দোকানে অভিযান চালানো হয়। এসময় মেসার্স সুমন স্টোরে তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য-তালিকা প্রদর্শন না করায় প্রতিষ্ঠানটির মালিক শ্রী সাধন সাধুখাকে পাঁচ হাজার, মেসার্স অন্তর স্টোরের মালিক মো. অন্তর হোসেনকে তিন হাজার, মেসার্স মুরাদ স্টোরের মালিক মো. মুরাদ মুন্সিকে পণ্যের মূল্য-তালিকা প্রদর্শন না করার পাশাপাশি মেয়াদোত্তীর্ণ ও ক্ষতিকর রং মেশানো খোলা চিপস বিক্রির অপরাধে ৪ হাজার, মেসার্স সুকুমার স্টোরের মালিক শুভন কুমারকে তিন হাজার, মেসার্স মানিক স্টোরের মালিক মো. তিজারত মন্ডলকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

সজল আহম্মেদ আরও বলেন, পরে কাঁচামালের খুচরা বাজার তদারকি করা হয়। এসময় মেসার্স জামান ভান্ডারের মালিক মো. রবিউল ইসলামকে পণ্যের কেনার ভাউচার না রাখা ও খুচরা মূল্য-তালিকা প্রদর্শন না করার অপরাধে এক হাজার টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ভান্ডার পেঁয়াজের আড়তে ভাউচার সংরক্ষণ না করায় দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের সতর্ক করে ন্যায্যমূল্যে পণ্য কেনা-বেচার ভাউচার সংরক্ষণ ও মূল্য-তালিকা প্রদর্শন করতে নির্দেশনা দেওয়া হয়। আর তেলের নতুন মূল্য কার্যকর করতে সবাইকে সতর্ক করা হয়েছে বলে জানান তিনি।

হুসাইন মালিক/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।