ভাসানচর গেলো আরও ১২৫০ রোহিঙ্গা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ০১ মার্চ ২০২৪

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ক্যাম্প থেকে আরও ১২৫০ রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে কক্সবাজার ছেড়েছেন। তাদের মাঝে ভাসানচর থেকে বেড়াতে আসা ১০৯ জনও রয়েছে।

শুক্রবার (১ মার্চ) ভোর রাতে উখিয়ার ডিগ্রি কলেজ মাঠ থেকে নিরাপত্তার মধ্য দিয়ে তাদের ভাসানচরে পথে রওয়ানা করা হয় বলে নিশ্চিত করেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল।

ভাসানচর গেলো আরও ১২৫০ রোহিঙ্গা

তিনি বলেন, উখিয়া-টেকনাফের ক্যাম্প থেকে ২৪তম ধাপে ভাসানচরের উদ্দেশে যাওয়া রোহিঙ্গাদের প্রথমে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে নিয়ে আসা হয়। তাদের মধ্যে নতুন যোগ দেয়া রোহিঙ্গা ছিল এক হাজার ১৪১ জন। এছাড়া ভাসানচর থেকে আত্মীয়-স্বজনের কাছে বেড়াতে আসা ছিলেন ১০৯ জন। সব মিলিয়ে এক হাজার ২৫০ রোহিঙ্গা শুক্রবার ভোরে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম পৌঁছানোর পর চট্টগ্রাম থেকে নৌবাহিনীর জাহাজে করে তাদের ভাসানচর আশ্রয় শিবিরে স্থানান্তর করা হয়েছে।

ভাসানচর গেলো আরও ১২৫০ রোহিঙ্গা

উল্লেখ্য, এর আগে ২৩ ধাপে প্রায় অর্ধলাখ রোহিঙ্গা ভাসানচরে আবাস গেঁড়েছেন। তাদের অনেকে প্রশাসনিক সহায়তায় উখিয়া-টেকনাফে থাকা স্বজনদের কাছে বেড়াতে আসছেন। এভাবে বেড়াতে আসার সুযোগ সৃষ্টি হওয়ায় ভাসানচরমুখী রোহিঙ্গার সংখ্যা ক্রমে বাড়ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সায়ীদ আলমগীর/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।