আমরা দক্ষতানির্ভর শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করছি: দীপু মনি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ০২ মার্চ ২০২৪

আমরা জ্ঞান এবং দক্ষতানির্ভর শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করছি। এ ব্যবস্থায় শিক্ষার্থীরা দক্ষ, যোগ্য, মানবিক ও সৃজনশীল মানুষ হয়ে উঠবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২ মার্চ) দুপুরে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শরীর ও মনে যে শিশু সুস্থ হবে সেই শিশুই মানবিক, সৃজনশীল, দক্ষ ও যোগ্য হয়ে সোনার বাংলা গড়ার মানুষ হয়ে উঠবে।

‘জাতির পিতা বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, সেই বাংলাদেশ গড়ার জন্য তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে চলছেন। এখন তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য কাজ করছেন। আর সেই স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য যে স্মার্ট নাগরিক দরকার সেই নাগরিক তৈরির জন্য আমরা বর্তমান শিক্ষা ব্যবস্থাকে সে দিকে নেওয়ার কাজ করেছি এবং করছি।’

দীপু মনি বলেন, আজকে যেমন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে, একই সঙ্গে যুগোপযোগী শিক্ষাক্রম প্রণীত হয়েছে এবং সেটি যেন যথাযথভাবে বাস্তবায়ন হয় তার জন্য শিক্ষক ও ব্যবস্থাপনা পর্ষদের প্রতি আহ্বান জানাবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এম আর শামীম পাটওয়ারী।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদস্য অধ্যক্ষ ড. মোহামম্মদ হাসান খান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, ইউপি চেয়ারম্যান রফিকুল্যা পাটওয়ারীসহ শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিরা।

শরীফুল ইসলাম/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।