মুজিববর্ষে ঘর পাইয়ে দেওয়ার আশ্বাস, ২ নারী এনজিও কর্মীর কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ০৫ মার্চ ২০২৪

লক্ষ্মীপুরে বঙ্গভূমি সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন নামে একটি এনজিওর নামে ২৭০০ গ্রাহকের প্রায় ১০ লাখ টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে। এ অভিযোগে সুমাইয়া জান্নাত ও ফাতেমা বেগম নামে দুই নারীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া মুজিব শতবর্ষের ঘর পাইয়ে দেবার আশ্বাস দিয়েও কয়েকজনের কাছ থেকে ৬০ হাজার টাকা নেন তারা।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্ত সুমাইয়া সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দক্ষিণ মান্দারী গ্রামের আনোয়ারের স্ত্রী ও ফাতেমা একই এলাকার শামছুর স্ত্রী।

এ বিষয়ে আরিফুর রহমান জাগো নিউজকে বলেন, একটা এনজিওর নাম করে ওই দুই নারী ২৭০০ গ্রাহকের প্রায় ১০ লাখ টাকা আত্মসাত করেছেন। এছাড়া তারা মুজিব শতবর্ষের সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে কয়েকজনের কাছ থেকে ৬০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন।

তিনি আরও জানান, ভবানীগঞ্জ এলাকার কয়েকজন ভূক্তভোগী তাদেরকে আটক করে। খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তারা দায় স্বীকার করেছে। তাদেরকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

কাজল কায়েস/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।