কলাপাড়ায় ঘোড়দৌড় দেখতে হাজারো মানুষের ভিড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১৪ এপ্রিল ২০২৪

অডিও শুনুন

পটুয়াখালীর কলাপাড়ায় ঐতিহ্যের ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৪ এপ্রিল) বিকেলে উপজেলার বিশকানিয়া এলাকায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা দেখতে হাজার হাজার মানুষ ভিড় করেন।

প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ১০টির বেশি ঘোড়া অংশ নেয়। এদের মধ্যে প্রথম স্থান অধিকার করে আল্লাহর দান নামের সজীবের ঘোড়াটি। দ্বিতীয় স্থান অধিকার করে আরাফাত ও তৃতীয় স্থান অধিকার করে সিয়ামের ঘোড়া।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, ভাইস চেয়ারম্যান শিরিন শারমিন শিমা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার প্রমুখ।

এসময় প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান জানান, বাঙালির ঐতিহ্যকে ধারণ করে এ ঘোড়দৌড়ের আয়োজন করা হয়েছে। আমি নিজে অনুষ্ঠান উপভোগ করেছি। বাঙালির ঐতিহ্য ধরে রাখতে এরকম আয়োজনে আমি সবসময় তাদের সহযোগিতা করব।

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।