ছুটি শেষেও দৌলতদিয়ায় নেই যাত্রীর চাপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১০:২৫ এএম, ১৫ এপ্রিল ২০২৪

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ফিরছে মানুষ। কিন্তু দক্ষিণ পশ্চিমঞ্চলের ২১ জেলার মানুষ ফিরতে শুরু করলেও যাত্রী ও যানবাহনের চাপ নেই দৌলতদিয়ায়।

সোমবার (১৫ এপ্রিল) সকাল সোয়া ৯টা পর্যন্ত দৌলতদিয়ার মহাসড়ক, লঞ্চ ও ফেরিঘাট ঘুরে এমন চিত্র দেখা যায়।

এদিকে দৌলতদিয়া দিয়ে পদ্মা নদী পার হতে এ অঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা যানবাহন ও যাত্রীরা কোনো ধরনের ভোগান্তি ছাড়াই উঠছেন লঞ্চ কিংবা ফেরিতে। এছাড়া ঘাটের জিরো পয়েন্টের সড়কেও দেখা যায় বাস বা পণ্যবাহী ট্রাকের কোনো সিরিয়াল।

ছুটি শেষেও দৌলতদিয়ায় নেই যাত্রীর চাপ

বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ছোট বড় ১৫ টি ফেরি বহরে থাকলেও যানবাহন কম থাকায় আটটি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল করছে।

ফরহাদ হোসেন, জাহাঙ্গীর মিয়া, নাছরিন বেগমসহ একাধিক যাত্রী জানান, এখন দৌলতদিয়ায় তাদের আর কোন ভোগান্তি নাই। ঈদের আগে যেমন ভালোভাবে বাড়িতে গিয়েছিলেন, ঠিক তেমনিভাবে এখন ভোগান্তি ছাড়াই ঢাকায় ফিরছেন। কোনো সিরিয়াল ছাড়াই সরাসরি ফেরিতে উঠতে পারছেন। পদ্মা সেতু চালু হবার পর থেকে এরুটে তাদের ভোগান্তি দূর হয়েছে।

ছুটি শেষেও দৌলতদিয়ায় নেই যাত্রীর চাপ

দৌলতদিয়া লঞ্চ ঘাট ম্যানাজার নুরুল আনোয়ার মিলন জাগো নিউজকে বলেন, ঈদের আজ ৫ম দিন। যেভাবে আশা করছিলাম, সেভাবে যাত্রী আসছে না। তবে ঈদের পর এবার ছুটি বেশি হওয়ায় হয়তো যাত্রীর চাপ কম। আশা করছি যাত্রীর চাপ বাড়বে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক সালাহউদ্দিন বলেন, যাত্রী ও যানবাহনের চাপ কম থাকায় ফেরিও কম চালানো হচ্ছে। চাপ বাড়লে ফেরির সংখ্যাও বাড়ানো হবে। যানবাহন কম থাকায় দীর্ঘ সময় পর পর ফেরি পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।

রুবেলুর রহমান/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।