পটুয়াখালী

ভ্রাম্যমাণ আদালত জরিমানা করায় বাস বন্ধ করে দিয়েছেন মালিক-শ্রমিকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৩:১২ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

পটুয়াখালীতে ধারণক্ষমতার বেশি যাত্রী পরিবহন করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানার প্রতিবাদে যান চলাচল বন্ধ করে দিয়েছেন বাস মালিক ও শ্রমিকরা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর থেকে ঢাকা-কুয়াকাটা সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, দুপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএস নুরুল আখতার নিলয় অভিযানে নামেন। এসময় ধারণক্ষমতার বেশি যাত্রী নেওয়ায় রুদ্র-তূর্য পরিবহনের একটি বাসকে ১০ হাজার টাকা জরিমানা করেন। তবে শ্রমিকরা জরিমানা দিতে অস্বীকৃতি জানিয়ে সড়কে বাস আড়াআড়ি করে ঢাকা-কুয়াকাটা সড়কে যানবাহন চলচল বন্ধ করে দেন।

ভ্রাম্যমাণ আদালত জরিমানা করায় বাস বন্ধ করে দিয়েছেন মালিক-শ্রমিকরা

পটুয়াখালী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা বলেন, ‘ঈদের সময় হওয়ায় যাত্রী চাপ বেশি। সে কারণে কিছু বাসে দাঁড়িয়ে যাত্রী যাচ্ছে। কিন্তু নির্বাহী ম্যাজিস্ট্রেট সকাল থেকে প্রতিটি গাড়িকে ১০ হাজার টাকা করে জরিমানা করছেন। এ কারণে শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

এ বিষয়ে পটুয়াখালী জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম বলেন, আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে রয়েছে পুলিশের অতিরিক্ত ফোর্স সেখানে যাচ্ছে। আমরা বিষয়টি দেখছি।’

এএসএআর/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।