কুয়াকাটায় শুরু হয়েছে জলকেলি উৎসব

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

অডিও শুনুন

রাখাইন জনগোষ্ঠীর প্রাণের উৎসব সাংগ্রাইয়ের একটি অবিচ্ছেদ্য অংশ জলকেলি (ওয়াটার ফেস্টিভ্যাল)। এ উৎসবকে কেন্দ্র করে কুয়াকাটায় আনন্দে মেতেছেন রাখাইন সম্প্রদায়ের তরুণ-তরুণীরা।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকাল ৪টায় কুয়াকাটা রাখাইন মহিলা মার্কেট মাঠে তিনদিনের এ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল ইসলাম। এর আগে সকালে বুদ্ধস্নানের মধ্যে দিয়ে কুয়াকাটায় শুরু হয় ঐতিহ্যাবাহী সাংগ্রাই উৎসব।

কুয়াকাটা সাংগ্রাইন উৎসব উদযাপন কমিটি আয়োজিত অনুষ্ঠানে পুরাতনকে ভুলে নতুন বছরকে স্বাগত জানাতে রাখাইন তরুণ-তরুণীরা ধর্মীয় বিশেষ প্রার্থনা, বঙ্গবন্ধুর জীবনী আলোচনা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্য, মৈত্রীয় জল বর্ষণসহ নানা অনুষ্ঠানে অংশ নেয়।

আয়োজকরা জানান, রাখাইন সম্প্রদায়ের লোকজন, পর্যটকসহ স্থানীয়রাও যোগ দিয়ে উৎসবকে আরও প্রাণবন্ত করেছে। উৎসব আয়োজনে উপজেলা ও পুলিশ প্রশাসন এবং স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা সার্বিক সহযোগিতা করছেন।

আসাদুজ্জামান মিরাজ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।