চুয়াডাঙ্গা-যশোর-খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি রেকর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ২২ এপ্রিল ২০২৪

টানা প্রায় এক সপ্তাহ ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হচ্ছে চুয়াডাঙ্গায়। জেলার ওপর দিয়ে তীব্র থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তাপমাত্রা ৪০ থেকে ৪২ ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। এ অবস্থায় জনজীবনে নাভিশ্বাস উঠেছে।

সোমবার (২২ এপ্রিল) বিকেলেও সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। প্রচণ্ড গরমে সাধারণ ও কর্মজীবী মানুষ অস্বস্তিতে পড়েছেন। সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছেন শিশু ও বৃদ্ধরা।

চুয়াডাঙ্গা-যশোর-খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি রেকর্ড

আরও পড়ুন

জেলা শহরের ভ্যানচালক মাসুম মিয়া ও লিয়াকত আলী বলেন, গত এক সপ্তাহে প্রচণ্ড গরমের কারণে যাত্রী কম পাচ্ছি। সন্ধ্যা ও রাতেও তেমন ভাড়া মিলছে না। দিনে গরম আর রাতে যাত্রী নেই। সংসার চালানোই দায়।

চুয়াডাঙ্গা শহরের শান্তিপাড়ার বাসিন্দা গৃহবধূ নিঝুম আক্তার বলেন, প্রচণ্ড গরম পড়েছে। বাচ্চা নিয়ে খুবই সমস্যায় আছি। ঘরের মধ্যে গরমে থাকা যায় না। আমার সন্তান গত তিনদিন ধরে জ্বর-সর্দি ও কাশিতে ভুগছে। জানি না কবে বৃষ্টির দেখা মিলবে।

চুয়াডাঙ্গা-যশোর-খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি রেকর্ড

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক তহমিনা নাছরিন জানান, আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গা, যশোর ও খুলনায় যৌথভাবে ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। টানা বৃষ্টিপাত না হলে দিনের তাপমাত্রা আরও বাড়বে।

হুসাইন মালিক/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।