হবিগঞ্জ

লাইনে ছিদ্র হয়ে শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৬:০১ পিএম, ১৬ মে ২০২৪

ঢাকা-সিলেট মহাসড়কে চার লেন প্রকল্পের নির্মাণাধীন সেতুর মাটি খননের সময় গ্যাসলাইন ছিদ্র হয়ে গেছে। এ ঘটনায় জেলার শিল্পপ্রতিষ্ঠানগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। এতে ৪০টি প্রতিষ্ঠানের উৎপাদন মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

বৃহস্পতিবার (১৬ মে) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শাহপুরে ম্যাটাডোর কোম্পানি সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ম্যাটাডোর কোম্পানি সংলগ্ন জায়গায় একটি সেতুর কাজ চলছিল। ভেকু মেশিন দিয়ে মাটি অপসারণের সময় ভূগর্ভস্থ জালালাবাদ গ্যাসের শিল্পলাইন অসাবধানতাবশত ছিদ্র হয়ে যায়। এতে গ্যাস বের হয়ে চারপাশে গন্ধ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ গ্যাস সরবারাহ বন্ধ করে দেয়। এরপর থেকে মাধবপুর উপজেলায় শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

লাইনে ছিদ্র হয়ে শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ বন্ধ

জালালাবাদ গ্যাসের একটি সূত্র জানায়, গ্যাস সরবরাহ স্বাভাবিক করতে কাজ চলছে। তবে কখন গ্যাসলাইন চালু হবে তা নিশ্চিত করে জানাতে পারেননি কেউ।

যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কের জিএম (ইঞ্জিনিয়ার) আবুল হোসেন জানান, হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ হয়ে পড়ায় উৎপাদন বন্ধ রয়েছে। এতে কোম্পানি মোটা অংকের ক্ষতির মধ্যে পড়েছে।

জালালাবাদ গ্যাস শাহজিবাজারের ম্যানেজার হোসাইন জুনায়েদ জাগো নিউজকে জানান, ভূগর্ভস্থ গ্যাস সরবরাহ লাইনে ছিদ্রের খবর পেয়ে দ্রুত মেরামতের জন্য লোকজন ঘটনাস্থলে যান। দুর্ঘটনা এড়াতে এসময় মেইন লাইন বন্ধ করে দেওয়া হয়।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এনআইবি/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।