মাদারীপুর

বিদ্যালয়ের শৌচাগারে ৬ ঘণ্টা আটকে ছিলো শিশু, তালা ভেঙে উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১৮ মে ২০২৪

মাদারীপুরে বিদ্যালয়ের শৌচাগারে প্রায় ৬ ঘণ্টা আটকে থাকার পর উদ্ধার হয়েছে রাফিন হোসেন (৭) নামের এক শিক্ষার্থী। বৃহস্পতিবার (১৬ মে) সদর উপজেলার পাঁচখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

রাফিন একই এলাকার মৃত নুরুল হকের ছেলে। সে ওই বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র।

বিদ্যালয়, পরিবার ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে সহপাঠীদের সঙ্গে বিদ্যালয়ে যায় প্রথম শ্রেণির শিক্ষার্থী রাফিন। দুপুর সোয়া ১২টার দিকে বিদ্যালয়ের শৌচাগারে যায় সে। শ্রেণিকক্ষে পরীক্ষা থাকার কারণে সাড়ে ১২টার দিকে বিদ্যালয় ছুটি হয়ে যায়। পরে দপ্তরি খোকন খান শ্রেণিকক্ষ ও শৌচাগারের দরজা তালাবদ্ধ করে চলে যান। এতে আটকা পড়ে ওই শিক্ষার্থী। দীর্ঘক্ষণ বের হতে না পারায় চিৎকার শুরু করে সে।

এদিকে দুপুরে বাড়িতে না ফেরায় স্বজনরা খোঁজাখুঁজি শুরু করে রাফিনকে। এক পর্যায়ে সন্ধ্যা ৬টার দিকে বিদ্যালয়ের পাশ দিয়ে যাওয়া সময় এক পথচারী কান্নাকাটি শুনতে পান। পরে শৌচাগারে তালা ভেঙে তাকে উদ্ধার করা হয়। উদ্ধারের তাকে মাদারীপুর জেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

উদ্ধার রাফিন হোসেন জানায়, আমি টয়লেটে (শৌচাগারে ) গেলে সবাই দরজা বন্ধ করে চলে যায়। আমি আর বের হতে পারিনি। অনেক চিৎকার করলেও কেউ শোনেনি। একজন আমার কান্না শুনতে পেয়ে আমাকে থেকে উদ্ধার করা হয়।

পাঁচখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক রওশন আরা বেগম বলেন, বিষয়টি দুঃখজনক। এ ঘটনা কেউ ইচ্ছাকৃত করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মামুন বলেন, কেন এ ধরনের ঘটনা ঘটেছে বিষয়টি তদন্ত করা হবে। কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আয়েশা সিদ্দিকা আকাশী/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।