জামানতই টেকাতে পারেননি চুয়াডাঙ্গার দুই উপজেলা চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৯:১৫ এএম, ২৩ মে ২০২৪

চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের টানা চারবারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস এবং আলমডাঙ্গা উপজেলার একবারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান মো. আইয়ুব হোসেনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। অর্থাৎ চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান দুই চেয়ারম্যান তাদের জামানত হারিয়েছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের নির্বাচনী ফলাফলে দেখা যায়, মোট ভোট পড়েছে এক লাখ এক হাজার ৩৮৮টি। এর মধ্যে বাতিল হয়েছে ২ হাজার ৯৮৬টি। অর্থাৎ বৈধ ভোট পড়েছে ৯৮ হাজার ৮০২টি। এখানে প্রার্থীকে জামানত টেকাতে প্রয়োজন ছিল ১২ হাজার ৩০০ ভোটের। কিন্তু তিনি আনারস প্রতীক নিয়ে ১১ হাজার ৪১৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। ফলে তিনি জামানত হারিয়েছেন।

এদিকে আলমডাঙ্গায় মোট ভোট পড়েছে ৮০ হাজার ৭১৪টি। এর মধ্যে বৈধ ভোট ৭৭ হাজার ৯৯৪টি। দোয়াত-কলম প্রতীক নিয়ে ৬ হাজার ৩০৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. আইয়ুব হোসেন। জামানত টেকাতে তার প্রয়োজন ছিল ৯ হাজার ৭৪৯ ভোটের।

রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা বলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা ও আলমডাঙ্গা উপজেলার বর্তমান দুই চেয়ারম্যানই তাদের জামানত হারিয়েছেন। তবে জামানতের সব হিসাব এখনো করা হয়নি। বিস্তারিত পরে বলা যাবে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে চুয়াডাঙ্গা সদার ও আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হয়।

হুসাইন মালিক/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।