হাইকোর্টের রায়ে প্রার্থিতা ফিরে পেলেন ঈশ্বরদীর রানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ১০:৩৫ এএম, ২৮ মে ২০২৪

পাবনার ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদারের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। রানা সরদারের করা রিটের পরিপ্রেক্ষিতে সোমবার (২৭ মে) বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হাইকোর্টের এই আদেশে রানা সরদারের নির্বাচনে অংশ নিতে আর কোনো বাধা থাকলো না বলে জানা গেছে। হাইকোর্ট প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। সেইসঙ্গে তাকে নির্বাচনে অংশ নিতে সুযোগ দেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে রোববার (২৬ মে) নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে রানা সরদারের উপস্থিতিতে শুনানি করে তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত দেয় নির্বাচন কমিশন (ইসি)। পরে ইসির সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন রানা সরদার।

তৃতীয় ধাপে আগামী ২৯ মে বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া ঈশ্বরদী উপজেলা নির্বাচনে তিনজন প্রার্থীর একজন আনারস প্রতীকের এমদাদুল হক রানা সরদার। প্রতীক পেয়ে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করেন তিনি। এছাড়া আচরণবিধি লঙ্ঘনের নানা অভিযোগ ওঠে রানা সরদারের বিরুদ্ধে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ (মোটরসাইকেল) এসব বিষয়ে রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে তাকে নির্বাচন কমিশনে তলব করে জবাব দিতে বলা হয়। তার দেওয়া জবাবে সন্তুষ্ট না হওয়ায় তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয় কমিশন।

শেখ মহসীন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।