বাংলাদেশের স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত থেকে ফের গুলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১১ জুন ২০২৪

মিয়ানমার সীমান্ত থেকে ফের সেন্টমার্টিনগামী বাংলাদেশি একটি স্পিডবোটকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

মঙ্গলবার (১১ জুন) দুপুরের দিকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে সাগরের ঘোলচর এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন টেকনাফ-সেন্টমার্টিন স্পিডবোট মালিক সমিতির লাইনম্যান জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, বেলা ১১টার দিকে চট্টগ্রাম থেকে চিকিৎসা নিয়ে ফেরত আসা অসুস্থ এক রোগীকে নিয়ে সেন্টমার্টিন যাচ্ছিল একটি স্পিডবোট। সাগরের ঘোলচর এলাকায় পৌঁছালে মিয়ানমারের সীমান্তের একটি ট্রলার থেকে ওই স্পিডবোট লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করা হয়। পরে স্পিডবোটটি কোনোরকম সেন্টমার্টিন পৌঁছে যেতে সক্ষম হয়। এ ঘটনায় কেউ হতাহত হননি।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘মিয়ানমার সীমান্ত থেকে পরপর তিনবার আমাদের ট্রলার ও স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। এ কারণে ছয়দিন ধরে টেকনাফ থেকে সেন্টমার্টিনে কোনো ধরনের খাদ্যপণ্য সরবরাহ করা যাচ্ছে না। ফলে দ্বীপের বাসিন্দারা চরম আতঙ্কে বসবাস করছেন।’

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, সাগরে সেন্টমার্টিনগামী একটি স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে শুনেছি। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। এর আগেও মিয়ানমার সীমান্ত থেকে গুলি ছোড়া হয়েছে।

এর আগে গত ৫ জুন টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফেরার পথে নির্বাচন কর্মকর্তা ও ৮ জুন সেন্টমার্টিনে ইট-বালু ও খাদ্যসামগ্রী বহনকারী ট্রলার লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত থেকে গুলি বর্ষণ করা হয়েছিল।

সায়ীদ আলমগীর/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।