সিএসই-৫০ সূচকে প্রাইম ব্যাংক, হাইডেলবার্গ সিমেন্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭
সিএসই-৫০ সূচকে প্রাইম ব্যাংক, হাইডেলবার্গ সিমেন্ট

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলো থেকে বাছাই করা কোম্পানির সমন্বয়ে গঠিত সিএসই-৫০ সূচকটি পুনর্বিন্যাস করা হয়েছে। নতুন করে এই সূচকটিতে স্থান পেয়েছে প্রাইম ব্যাংক ও হাইডেলবার্গ সিমেন্ট।

সিএসইতে তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনা করে বৃহস্পতিবার সিএসই-৫০ সূচকটি পুনর্বিন্যাস করা হয় বলে সিএসই থেকে বার্তায় জানানো হয়েছে। যা কার্যকর হবে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে।

সিএসই-৫০ সূচকে থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- গ্রামীণফোন, বেক্সিমকো ফার্মা, ব্র্যাক ব্যাংক, ইসলামী ব্যাংক, অলেম্পিক ইন্ডাস্ট্রিজ, লাফার্জ সুরমা সিমেন্ট, সিটি ব্যাংক, বেক্সিমকো, ন্যাশনাল ব্যাংক, পূবালী ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, সামিট পাওয়ার, তিতাস গ্যাস, লংকাবাংলা ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, আল-আরফা ইসলামী ব্যাংক, ওয়ান ব্যাংক, এসআই, এমজেএল ব্যাংলাদেশ, সাউথ ইস্ট ব্যাংক, এক্সিম ব্যাংক, পদ্মা অয়েল, যমুনা অয়েল, সোশ্যাল ইাসলামী ব্যাংক, বিএসআরএম স্টিল, মেঘনা পেট্রোলিয়াম, মার্কেন্টাইল ব্যাংক, উত্তরা ব্যাংক, ব্যাংক এশিয়া, ওরিয়ন ফার্মা, এবি ব্যাংক, এনসিসি ব্যাংক, ডেল্টা লাইফ, ঢাকা ব্যাংক, ইউনিক হোটেল, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ডেসকো, খুলনা পাওয়ার, জিপি এইচ ইস্পাত, আইএফআইসি ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, স্ট্যান্ডার্ড ব্যাংক, বাংলাদেশ সাবমেরিন কেবলস এবং আরএকে সিরামিক।

এমএএস/এমআরএম/আইআই