মেলায় হরেক রকম সামুদ্রিক মাছ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় হরেক রকম সামুদ্রিক মাছ নিয়ে হাজির হয়েছে দেশের অন্যতম মাছ রফতানিকারক প্রতিষ্ঠান হেলদি ফুড লিমিটেড। মেলায় ফিস অ্যান্ড সিপসে ক্রেতা-দর্শনার্থীদের পছন্দের মাছ খাওয়ারও রয়েছে সুব্যবস্থা।

রাজধানীর শেরেবাংলা নগরে মাসব্যাপী ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সুন্দরবন পার্কের পশ্চিম পাশে আরএনপি ৬ নম্বর মিনি প্যাভিলিয়ন দিচ্ছে নানা রকম সামুদ্রিক মাছ কেনা ও ভোজনের সুব্যবস্থা।

sea-food

মেলায় দায়িত্বে থাকা হেলদি ফুডের মাকেটিং ম্যানেজার মোহাম্মদ আরাফাত হোসাইন বলেন, প্রায় ৩২ বছর ধরে আমরা সামুদ্রিক মাছ বাজারজাত ও রফতানি করছি। এবারই প্রথম বাণিজ্য মেলায় অংশ নেয়া। মূলত পণ্যের প্রচারের জন্য মেলায় আসা। মেলায় মাছ বিক্রি হচ্ছে বেশ। পছন্দের মাছের সঙ্গে সঙ্গে রান্না করে খাওয়ারও ব্যবস্থা রয়েছে। এ কারণে ক্রেতা-দর্শনার্থীদের ভালো সাড়া পাচ্ছি।

মেলায় ফ্রাইড ফিস, ফিস কাবাব, ফিস বল, লান্স বক্স, স্যুপ, লইট্টা ফ্রাইসহ খাবারের ১৬টি মেনু রয়েছে। বিভিন্ন সামুদ্রিক মাছ ভাজাসহ এসব খাবারের মূল্য রাখা হচ্ছে ১২০ থেকে ২৫০ টাকা। এছাড়া মেলায় ক্রেতাদের জন্য নগদ মূল্যছাড় দেয়া হচ্ছে।

sea-food

আরাফাত হোসাইন বলেন, আমরা বিশ্বের বিভিন্ন দেশে মাছ রফতানি করি। পাশাপাশি দেশের চেইনশপ স্বপ্ন, আগোরার মতো প্রতিষ্ঠানগুলোতে আমরা সামুদ্রিক মাছ সরবারহ করছি।

‘মাছ সংরক্ষণে ক্ষতিকর কোনো পদার্থ আমরা ব্যবহার করি না। এ কারণে আমাদের মাছ স্বাস্থ্যসম্মত। মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক সাড়া পাচ্ছি। বিশেষ করে বিভিন্ন ফ্রাইড ফিস ক্রেতাদের বেশি পছন্দ’- যোগ করেন তিনি।

ভোজনরসিক দর্শনার্থী সাইফুল্লাহ বলেন, গত মাসে কক্সবাজার গিয়েছিলাম। সেখানে লইট্টা মাছের ফ্রাই খেয়েছি। খুব স্বাদ। মেলায় এসে দেখি এখানে মাছ ফ্রাই করে দিচ্ছে। এ লোভ কি আর সামলানো যায়? তাই পরিবার নিয়ে এসেছি। প্রতিষ্ঠানটির পরিবেশন ভালো, মাছের স্বাদও চমৎকার।

এসআই/এমএআর/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :