মানসম্মত পণ্য নিশ্চিতে বিএসটিআইকে সক্রিয় হওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

দ্রুততম সময়ে জনগণের জন্য গুণগত মানসম্মত পণ্য ও সেবা নিশ্চিত করতে বিএসটিআইকে আরও সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন শিল্প সচিব মো. আবদুল হালিম। রোববার ঢাকায় প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ নির্দেশ দেন। রাজধানীর তেজগাঁওয়ে সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) প্রধান কার্যালয়ে এ মতবিনিময় হয়।

সচিব  বলেন, দেশের মানুষের কাছে গুণগত মানসম্পন্ন নিরাপদ পণ্য পৌঁছে দেয়া বিএসটিআইর দায়িত্ব। দ্রুততম সময়ে সর্বোচ্চ সেবা প্রদান করতে পারলে বিএসটিআই সম্পর্কে জনগণের ইতিবাচক ধারণা তৈরি হবে। বিদ্যমান সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে।

মতবিনিময় সভায় বিএসটিআইর মহাপরিচালক সরদার আবুল কালাম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. মো. জাকির হোসেন, যুগ্ম-সচিব মোহাম্মাদ মুসা, বিএসটিআইর পরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান, পরিচালক (মেট্রোলজি)  মো. আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (সিএম) প্রকৌশলী এসএম ইসহাক আলী, পরিচালক (পদার্থ) বেগম শামীম আরা, পরিচালক (মান) মো. তাহের জামিলসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএসটিআই কর্মকর্তাদের উদেশ্যে শিল্প সচিব বলেন, বিএসটিআইর কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি। জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান করতে হলে বিএসটিআইকে সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করতে হবে। বিএসটিআই কর্মকর্তাদের উচিত হবে, ভালো কাজ করার পাশাপাশি ভালো কাজগুলোকে দৃশ্যমান করে তোলা।

বিএসটিআই মহাপরিচালক বলেন, এ প্রতিষ্ঠানের কাজের পরিধি অনুযায়ী লোকবল এবং লজিস্টিক সাপোর্টের ঘাটতি রয়েছে। তার মধ্য দিয়ে বিএসটিআই জনসেবার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। তিনি বিএসটিআইতে কর্মকর্তাদের এন্ট্রি পদগুলো দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীতকরণ প্রক্রিয়া ত্বরান্বিত করা , আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সীমিত আকারে আইনি ক্ষমতা প্রয়োগের ক্ষমতা দেয়াসহ বিভিন্ন লজিস্টিক সাপোর্টের বিষয় তুলে ধরেন। সেগুলো দ্রুত সমাধানের জন্য শিল্প সচিবের সহযোগিতা কামনা করেন তিনি।

এমএ/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :