বিকেএমইএর এজিএম ও পুনর্মিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ১৮ নভেম্বর ২০১৮

নিটওয়্যার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) ২০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাতে নারায়ণগঞ্জের ফতুল্লায় নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। উপস্থিত ছিলেন বিকেএমইএর প্রথম সহ-সভাপতি মনসুর আহমেদ, দ্বিতীয় সহ-সভাপতি ফজলে শামীম এহসান, সহ-সভাপতি (অর্থ) হুমায়ুন কবীর খাঁন শিল্পী।

সভায় বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৯৯৬ সালে নিটওয়্যারের প্রতিনিধিত্বকারী একক সংগঠন হিসেবে পথ চলা শুরু করে বিকেএমইএ। সেই থেকে আজ পর্যন্ত অনেক প্রতিকূল অবস্থার মুখোমুখি হয়েও বিকেএমইএ তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

নিট ব্যবসায়ীদের প্রতি সরকারের সহযোগিতা অব্যাহত রাখার জন্য বর্তমান সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সেলিম ওসমান বলেন, বর্তমানে এই খাতে ১৫ লাখ শ্রমিক কর্মরত আছে যার প্রায় ৭০ শতাংশ নারী শ্রমিক। ফলে কর্মসংস্থানের পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নেও কাজ করে যাচ্ছে এই খাত। গত বছর বিশ্বের ১৬৪টি দেশে মোট ১৫ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের নিটপণ্য রফতানি করেছে বাংলাদেশ।

এমএ/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :