প্রাইম ব্যাংকের ২৫-এ পদার্পণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

‘একটি ব্যতিক্রমধর্মী ব্যাংক’ স্লোগান নিয়ে ১৯৯৫ সালের ১৭ এপ্রিল যাত্রা শুরু করেছিল প্রাইম ব্যাংক লিমিটেড। বুধবার (১৭ এপ্রিল) ২৪ বছর শেষ করে ২৫-এ পদার্পণ করল ব্যাংকটি।

দিনটিকে উদযাপন করতে রাজধানীর একটি হোটেলে ‘মিট দ্য প্রেস’-এর আয়োজন করে প্রাইম ব্যাংক কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন ব্যাংটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম রব্বানী, মো. তৌহিদুল আলম খান ও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী। এছাড়াও ব্যাংকের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন এ আয়োজনে।

prime

২৫ বছরে পদার্পণ করা প্রাইম ব্যাংকের ২০১৮ সালের শেষে আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৩২ কোটি টাকা, বিনিয়োগের পরিমাণ ২০ হাজার ৫৮১ কোটি টাকা এবং তাদের বর্তমান সম্পদের পরিমাণ ২৯ হাজার ৩৯০ কোটি টাকা। বর্তমানে দেশের ১৪৯টি শাখার মাধ্যমে ব্যাংকটি তাদের কার্যক্রম পরিচালনা করছে। এর মধ্যে তিনটি ওবিইউ, ১৮টি এসএমই ও পাঁচটি ইসলামি ব্যাংকিং শাখা রয়েছে।

বর্তমানে ব্যাংকটির ১৭০টি এটিএম বুথ রয়েছে। সিঙ্গাপুরে তিনটি ও যুক্তরাজ্যে তিনটি এক্সচেঞ্জ হাউজ ছাড়াও হংকংয়ে একটি ট্রেড ফাইন্যান্সিং কোম্পানি রয়েছে। এছাড়া দেশে দুটি সহায়ক কোম্পানি রয়েছে, এগুলো প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।

prime-2.jpg

মিট দ্য প্রেসে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, ‘যাত্রার শুরু থেকে প্রাইম ব্যাংক তার সৃজনশীল কর্মকাণ্ড দিয়ে ব্যাংকিং সেক্টরে এই বার্তা পৌঁছে দিয়েছিল যে, সত্যিই প্রাইম ব্যাংক একটি ব্যতিক্রমধর্মী ব্যাংক এবং এই ধারা আজও অব্যাহত আছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের ফাইন্যান্সিয়াল ইন্ডিকেটর সবগুলোই উন্নতির দিকে গেছে। এজন্য প্রাইম ব্যাংকের পরিবারের প্রতিটি সদস্যকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। পরিচালনা পর্ষদের প্রত্যেক সদস্যকে ধন্যবাদ জানাচ্ছি।’

পিডি/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :