চাকরির জন্য ‘ডাকছে’ ডিজিকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২১ এপ্রিল ২০১৯

সামনে জীবনবৃত্তান্ত (সিভি) ফেলার বক্স। চাকরিপ্রার্থীরা ঘুরে ঘুরে দেখছেন আশপাশ। অনেকে আবার বক্সে সিভি ফেলছেন। বক্সের পাশে দাঁড়িয়ে কয়েকজন সিভি ফেলার জন্য বোঝাচ্ছেন চাকরিপ্রার্থীদের।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আজ (২১ এপ্রিল) শুরু হওয়া দু’দিনব্যাপী ‘বিপিও সামিট বাংলাদেশ-২০১৯’-এ এভাবে চাকরির জন্য আহ্বান করছে ডিজিকন টেকনোলজিস লিমিটেড।

যারা এখানে সিভি জমা দেবেন, তাদের মধ্য থেকে নির্বাচিতদের ৫৫ দিন প্রশিক্ষণের পর চাকরি দেয়া হবে।

প্রতিষ্ঠানটির হেড অব সার্ভিস কোয়ালিটি অ্যান্ড ট্রেইনিং গৌরব গুপ্ত জাগো নিউজকে বলেন, ‘২০১১ সালে ১৪০ জন কর্মী নিয়ে আমাদের এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু। বর্তমানে আমাদের দেড় হাজার কর্মী রয়েছে। টেলিকম, হেলথ কেয়ার, অটোমোবাইল, কনজিউমার ইলেকট্রনিক্সসহ মোট ২৫টি ক্লায়েন্টকে আমরা সার্ভিস দিচ্ছি।’

তিনি জানান, এই সম্মেলনে যারা তাদের স্টলে সিভি জমা দেবেন, তাদের মধ্য থেকে যোগ্য মনে হওয়াদের প্রশিক্ষণ দেয়া হবে। স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট (এসইআই) কর্মসূচির আওতায় তাদেরকে ৫৫ দিনের প্রশিক্ষণ দেয়া হবে।

গৌরব গুপ্ত বলেন, ‘এই প্রশিক্ষণের মাধ্যমে বিপিও সেক্টরে তাদেরকে দক্ষ করে চাকরি পাওয়ার ক্ষেত্রে তাদেরকে সাহায্য করব। বিশেষ করে আমাদের যে ২৫টি ক্লায়েন্ট কোম্পানি রয়েছে, সেসব কোম্পানিতে তাদেরকে চাকরি দেয়া হবে।’

তিনি আরও জানান, সিভি জমা দিতে হলে আবেদনকারীদের স্নাতক ও স্নাতকোত্তর থাকতে হবে। চাকরিতে যোগদান করলে তাদের প্রাথমিকভাবে বেতন হবে সাড়ে ৯ হাজার থেকে সাড়ে ১১ হাজার টাকা।

আরএম/পিডি/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :