খাবারে তেলাপোকা, গোল্ডেন সান হোটেলকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ২৫ মে ২০১৯

চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন করায় গোল্ডেন সান হোটেল অ্যান্ড চাইনিজ রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার (২৫ মে) মিরপুরে রমজানের বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

sun-1

তিনি বলেন, পবিত্র রমজান উপলক্ষে মিরপুর-১২ নম্বরে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ এবং খাদ্য উপকরণে বিপুলসংখ্যক তেলাপোকা বিচরণ করার অপরাধে গোল্ডেন সান হোটেল অ্যান্ড চাইনিজ রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ চিকেন উইংস, চিকেন বল বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণের অপরাধে বনলতা সুইটস অ্যান্ড বেকারিকে ৫০ হাজার, বাসি ইফতার বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণের অপরাধে ওয়েল ফুডকে ১০ হাজার, বিদেশি বিভিন্ন প্রসাধনীর গায়ে আমদানিকারকের নাম-ঠিকানা ও সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য সম্বলিত স্টিকার না থাকায় প্রিন্স বাজারকে ৫০ হাজার এবং বিদেশি খেজুরের প্যাকেটের গায়ে আমদানিকারকের নাম-ঠিকানা ও সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য সম্বলিত স্টিকার আমদানিকারকের পরিবর্তে নিজেদের লাগানোর অপরাধে আগোরাকে ২০ হাজার টাকা জরিমানাসহ পাঁচ প্রতিষ্ঠানকে দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করেন পল্লবী থানা পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)- ১১ এর সদস্যরা।

এসআই/এএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :