ঈদের আগে শেষ কার্যদিবস : শুরুতে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ১২ মে ২০২১

ঈদের আগে বেশ চাঙ্গা হয়ে উঠেছে দেশের শেয়ারবাজার। টানা পাঁচ কার্যদিবস ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে পার করার পর ঈদের আগের শেষ কার্যদিবস বুধবারও (১২ মে) লেনদেনের শুরুতে শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। সেই সঙ্গে লেনদেনে বেশ ভালো গতি দেখা যাচ্ছে।

লেনদেনের প্রথম ১০ মিনিটে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচকের বড় উত্থান হয়েছে। পাশাপাশি ডিএসইতে ১০০ কোটি টাকার ওপরে লেনদেন হয়ে গেছে।

এদিন শেয়ারবাজারে লেনদেন শুরু হয় প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫ পয়েন্ট বেড়ে যায়। পরের পাঁচ মিনিটে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা আরও বেড়েছে।

jagonews24

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ১৬ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ২ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ৩ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৫৩টির। আর ৭৪টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৪৭ কোটি ৪৯ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৭ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ২ কোটি ৫৫ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ৭৪ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৫০টির, কমেছে আটটির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

এমএএস/এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]