চট্টগ্রাম ইপিজেড

বিনিয়োগ পেলো চীনা প্রতিষ্ঠানের, হবে ২৬৫৯ জনের কর্মসংস্থান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০৩ অক্টোবর ২০২২
বিনিয়োগের বিষয়ে বেপজা এবং ইনটেক্স লিংক গার্মেন্টস লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর

চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় ৯৫ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে একটি চীনা প্রতিষ্ঠান। মেসার্স ইনটেক্স লিংক গার্মেন্টস (বিডি) লিমিটেড নামে শতভাগ বিদেশি মালিকানাধীন এই চীনা প্রতিষ্ঠান চট্টগ্রাম ইপিজেডে তাদের কারখানা স্থাপন করবে। প্রতিষ্ঠানটি বার্ষিক ৬১০ লাখ পিস টিশার্ট, ওভেন প্যান্ট ও জ্যাকেট, স্লিপিং ট্রাউজার এবং ছেলে-মেয়েদের অন্তর্বাস উৎপাদন করবে।

সোমবার (৩ অক্টোবর) বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং ইনটেক্স লিংক গার্মেন্টস (বিডি) লিমিটেডের মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ইনটেক্স লিংক গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক জুনটিং ট্যান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রতিষ্ঠানটিতে দুই হাজার ৬৫৯ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলে। এ সময় অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

এসএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।