জমে উঠেছে ট্যুরিজম এক্সপো, দর্শনার্থী টানতে নানা অফার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ০২ ডিসেম্বর ২০২২

অডিও শুনুন

ভ্রমণপিয়াসী দর্শনার্থীদের আনাগোনায় জমে উঠেছে ট্যুরিজম এক্সপো। মেলায় পর্যটকদের ভ্রমণ প্যাকেজে মূল্যছাড়সহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে ট্যুর অপারেটর ও এয়ারলাইন্স প্রতিষ্ঠানগুলো। বিভিন্ন অফার পেয়ে অনেকে বুকিং দিচ্ছেন। কেউ কেউ বিভিন্ন গন্তব্যের জন্য ফ্লাইটের টিকিট কিনছেন।

মেলার দ্বিতীয় দিন শুক্রবার (২ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ঘুরে এমন তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তিন দিনব্যাপী ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো’ এ শুরু হয়। এর আয়োজন করেছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)।

মেলায় ভারত, মালয়েশিয়া, ভুটান, নেপাল, মালদ্বীপ, ওমান, শ্রীলঙ্কা, তুরস্ক, আজারবাইজান, কোরিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, সংযুক্ত আরব-আমিরাতসহ ১৫টিরও বেশি দেশ থেকে বিমান পরিবহন, ট্যুর অপারেটর, হোটেল, হাসপাতাল, রিসোর্ট, অনলাইন ট্রাভেল এজেন্সিসহ পর্যটন খাতের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

ডিসকভার হলিডের সেলস এক্সিকিউটিভ মামুন হোসেন জাগো নিউজকে বলেন, ‘ভিয়েতনাম, মালদ্বীপ, মিশর, দুবাই, তুরস্ক ও কাশ্মীরের গ্রুপ প্যাকেজ রয়েছে আমাদের। মেলায় আকর্ষণীয় মূল্যছাড় চলছে।’

ব্যবসায়ী আব্দুল মান্নান এয়ার অ্যারাবিয়া থেকে দুবাই ও তুরস্কের টিকিট কিনেছেন। অন্য একটি প্রতিষ্ঠান থেকে নিয়েছেন ট্রাভেল অফার। তিনি জাগো নিউজকে বলেন, ‘মেলা থেকে নেওয়ায় টিকিট ও প্যাকেজে ভালো ছাড় পেয়েছি। আরও ঘুরছি, দেখি দেশের ভেতরে ঘুরে বেড়ানোর কোনো ভালো অফার পাই কি না।’

দেশের আকাশে সদ্য ডানা মেলা এয়ারলাইন্স প্রতিষ্ঠান এয়ার অ্যাস্ট্রা টিকিটে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। ইউএস-বাংলার অভ্যন্তরীণ রুটের টিকিটে ১৫ শতাংশ ও আন্তর্জাতিক রুটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে।

৯ হাজার ৯৯৯ টাকায় এয়ার অ্যাস্ট্রার রাউন্ড ট্রিপে কক্সবাজারে দুই রাত ও তিনদিনের আকর্ষণীয় প্যাকেজ রয়েছে। কক্সবাজার, ব্যাংকক, মালদ্বীপের টিকিট কিনলেই তিনদিন ও দুই রাত হোটেল একদম ফ্রি করেছে ইউএস বাংলা।

এসএম/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।