বাণিজ্যমেলায় হাইটেকের ফার্নিচারে ১৫ শতাংশ ছাড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১৪ জানুয়ারি ২০২৩

চলছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। স্থায়ী ভেন্যুতে দ্বিতীয়বারের মতো আয়োজিত এ আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রধান ফটক করা হয়েছে মেট্রোরেলের আদলে। রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিডি) ও বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে এ মেলার আয়োজন করেছে। এদিকে মেলায় ১৫ শতাংশ ছাড় দিয়ে ফার্নিচার বিক্রি করছে হাইটেক। এতে আগ্রহী ক্রেতারা শোরুমটিতে ভিড় করছেন। অনেকেই নিজের পছন্দমতো ফার্নিচার কিনছেন। কেউ কেউ আবার ফার্নিচারের সঙ্গে মোবাইলফোনে ছবি তুলছেন ও ভিডিও ধারণ করছেন।

শনিবার (১৪ জানুয়ারি) বাণিজ্যমেলার হাইটেক ফার্নিচার শোরুমে গিয়ে এমন চিত্র দেখা যায়।

জানা যায়, ১৫ শতাংশ ছাড় দিয়ে ওপেন সেলফ ১৫ হাজার ২৮৬ টাকা, ডাইনিং সেট দুই লাখ এক হাজার ৬৬৪ টাকা, সেন্টার টেবিল ২০ হাজার ২৫৪ টাকা, সোফা সেট এক লাখ ৩১ হাজার ৩৪৫ টাকা, টি-ট্রলি ২১ হাজার ৫৬ টাকা, কুইন বেড ৪৬ হাজার ৪২৪ টাকা, ড্রেসিং টেবিল ৩১ হাজার ৩৫০ টাকায় বিক্রি করা হচ্ছে।

বাণিজ্যমেলায় হাইটেকের ফার্নিচারে ১৫ শতাংশ ছাড়

আরও পড়ুন: বাণিজ্যমেলায় ১৪ দিনে জরিমানা ৪৬ হাজার টাকা

আবুল কালাম নামের এক ক্রেতা বলেন, সপরিবারে প্রতি বছরই বাণিজ্যমেলায় কেনাকাটা করতে আসা হয়। ছেলের জন্য খাট কিনতে এসেছি। হাইটেক ফার্নিচারে ১৫ শতাংশ ছাড় দিয়েছে। তাই এখান থেকে ফার্নিচার পছন্দ করছি।

শাকির আহমেদ নামে এক দর্শনার্থী বলেন, ছুটির দিনে বন্ধুদের সঙ্গে বাণিজ্যমেলায় ঘোরাঘুরি করতে এসেছি। হাই-টেক ফার্নিচারের পণ্যগুলো দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয়। কেনার সামর্থ্য নেই তাই ছবি তুলে স্বাদ মিটাচ্ছি।

আরও পড়ুন: ভিশনের পণ্যে ১০ শতাংশ ছাড়, ক্রেতাদের ভিড়

হাইটেক শোরুমের ম্যানেজার প্রসূন চক্রবর্তী জানান, মেলা উপলক্ষে আমরা আকর্ষণীয় অফার চললে। এবারের মেলায় ক্রেতাদের চাপ তুলনামূলক কম থাকলেও আমরা মোটামুটি সাড়া পাচ্ছি। যাতায়াত ব্যবস্থা ভালো থাকলে ক্রেতাদের চাপ আরেও বেশি থাকতো। তবে আগামী চার থেকে পাঁচদিন পর ক্রেতাদের চাপ বাড়বে বলে আশা করছি।

বাণিজ্যমেলায় হাইটেকের ফার্নিচারে ১৫ শতাংশ ছাড়

আরও পড়ুন: অন্যরকম বিজ্ঞানবাক্সে মুগ্ধ ক্রেতা-দর্শনার্থীরা

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।