প্রাণসহ তিন প্রতিষ্ঠানের পঞ্চাশ পণ্য পেলো হালাল সনদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ২২ মার্চ ২০২৩

বেঙ্গল মিট প্রসেসিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৩০টি, প্রাণ এগ্রো লিমিটেডের ১৮টি এবং রেনাটা লিমিটেডের ২টি পণ্যের অনুকূলে হালাল সার্টিফিকেট প্রদান করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (২২ মার্চ) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসব প্রতিষ্ঠানকে হালাল সনদ প্রদান করা হয়েছে। এসময় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন প্রধান অতিথি হিসেবে সার্টিফিকেট বিতরণ করেন। এসময় হালাল সনদের পাশাপাশি ১৫ প্রতিষ্ঠানকে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করা হয়।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু। অন্যদের মধ্যে বিএসটিআইয়ের মহাপরিচালক আবদুস সাত্তারসহ শিল্প মন্ত্রণালয় এবং বিএসটিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: প্রাণ গ্রুপ-এর চাকরি মেলায় সাক্ষাৎকার দিলেন আড়াই হাজার তরুণ-তরুণী

রপ্তানি বাণিজ্য সম্প্রসারণ এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশি পণ্যের অধিকতর গ্রহণযোগ্যতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের সনদ প্রদান করা হয়।

এনএইচ/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।