উত্তরা ইপিজেডে পৌনে ৩ কোটি ডলার বিনিয়োগ করছে চীনা কোম্পানি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০২ এএম, ২১ নভেম্বর ২০২৩

চীনা প্রতিষ্ঠান ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেড ২ কোটি ৮২ লাখ মার্কিন ডলার বিনিয়োগে উত্তরা ইপিজেডে একটি ডাইড টেক্সটাইল ইয়ার্ন তৈরির কারখানা স্থাপন করবে।

সোমবার (২০ নভেম্বর) বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) প্রতিষ্ঠানটির সঙ্গে এ সংক্রান্ত এক চুক্তি সই করে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইউ মিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিনিয়োগের জন্য উত্তরা ইপিজেড নির্বাচন করায় নির্বাহী চেয়ারম্যান ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেডকে ধন্যবাদ জানান। পটুয়াখালী ও যশোর ইপিজেড স্থাপনের কথা উল্লেখ করে তিনি সেখানে বৈচিত্র্যময় পণ্য উৎপাদনে বিনিয়োগের আহ্বান জানান।

ইউ মিন জানান, ইপিজেডে এটা তাদের প্রথম বিনিয়োগ এবং এখানে তাদের আরও বিনিয়োগের পরিকল্পনা রয়েছে। আগামী অক্টোবরের মধ্যে কারখানার উৎপাদন শুরু করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এই কারখানা এক হাজার ৮১৬ বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। এখান থেকে বছরে ১২ হাজার টন ডাইড টেক্সটাইল ইয়ার্ন উৎপাদন করা সম্ভব হবে।

চুক্তি সই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এএসএম আনোয়ার পারভেজ।

এনএইচ/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।