ইভ্যালি নিয়ে বৈঠকে বসছে বাণিজ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

ইভ্যালির ভবিষ্যত করণীয় বিষয়ে বৈঠকে বসছে বাণিজ্য মন্ত্রণালয়। বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে বৈঠকে বসার কথা রয়েছে। জানা গেছে, সম্প্রতি গ্রাহকের টাকা পরিশোধ করে ব্যবসায় পুরো দমে ফেরার ব্যাপারে মন্ত্রণালয়ের সহযোগিতা চেয়ে চিঠি দিয়েছে ইভ্যালি। তাদের চিঠির প্রেক্ষিতে আজ বৈঠকে বসছে মন্ত্রণালয়।

ই-কমার্সের বিষয়টি নিয়ে কাজ করা বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ সাঈদ আলী জাগো নিউজকে বলেন, মূলত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মাদ রাসেল এ বিষয়ে একটি চিঠি দিয়েছে মন্ত্রণালয়কে। সেটি নিয়েই আমরা বৈঠকে বসছি। সেখানে হয় আলোচনা করে বাস্তবতা বুঝা যাবে।

এদিকে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি চলতি জানুয়ারি মাস থেকে গেটওয়েতে আটকে থাকা টাকা ফেরত দিতে শুরু করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মাদ রাসেল। এছাড়া আগামী মে মাস থেকে চেকসহ পুরাতন সব দেনার টাকা ইভ্যালি পরিশোধ করা শুরু করবে বলে জানিয়েছেন তিনি।

তবে বাণিজ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করা শর্তে জানিয়েছেন, ইভ্যালির খুব একটা টাকা গেটওয়েতে নেই। বিকাশ, নগদে কিছু টাকা হয়ত রয়েছে। কিন্তু সেটি দিয়ে গ্রাহকদের পাওনা পরিশোধ করা সম্ভব না। সুতরাং এটি কীভাবে সমাধান হবে সেটি বলা মুশকিল।

আইএইচআর/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।