বাণিজ্যমেলায় শিশুদের আকর্ষণের কেন্দ্রে স্লিপার রাইড

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৮:১২ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার আজ ১৬তম দিন। গত ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাসব্যাপী এই মেলার উদ্বোধন করেন। অন্যবারের মতো এবারও মেলায় আগত শিশুদের বিনোদনের জন্য মিনিপার্কের ব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে শিশুদের সবচেয়ে আকৃষ্ট করছে থ্রি স্টেপ হাই স্লিপার রাইড।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সরেজমিনে এমন চিত্র দেখা যায়।

পরিবার নিয়ে মেলায় এসেছেন রাব্বানী সরকার। সেখানে কথা হয় তার সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, মেলায় আজ প্রথম আসা হলো। সঙ্গে বাচ্চাদেরও নিয়ে আসছি। মেলায় এসেই ওরা স্লিপারে চড়ার জন্য বায়না করে যাচ্ছে। তাই এখানে নিয়ে আসলাম।

আরেক দর্শনার্থী রাবেয়া আক্তার বলেন, মেলায় এসেছিলাম অফারে নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিসপত্র কিনতে। কেনাকাটার আগে শিশুদের আনন্দ দেওয়ার জন্য এখানে নিয়ে আসলাম। স্লিপারে চড়ে সে ভীষণ খুশি।

jagonews24

আরও পড়ুন>> বাণিজ্যমেলায় বঙ্গবন্ধুর বাড়ির আদলে দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন

স্লিপার রাইডের ইনচার্জ মো. মহসিন হোসেন বলেন, মেলায় আগত শিশুদের জন্য যে কয়টি খেলার ব্যবস্থা রয়েছে। এর মধ্যে এটি অন্যতম। খেলাটিতে অংশগ্রহণ করে শিশুরা অনেক আনন্দ পায়। তাই এই রাইডে শিশুদের ভিড় বেশি থাকে। প্রতি রাইডে ১০০ টাকা করে নেওয়া হয়। দিন গড়ানোর সঙ্ড়ে সঙ্গে এই রাইডেও ভিড় বাড়ছে।

স্থায়ী ভেন্যুতে তৃতীয়বারের মতো আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন করছে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং বাণিজ্য মন্ত্রণালয়। মেলায় এবার যাতায়াতের সুবিধার জন্য মেট্রোরেল ও এলিভেটেট এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত করতে ফার্মগেট থেকে বাসের ব্যবস্থা করা হয়েছে, যেন উত্তরা বা মতিঝিল থেকে দর্শনার্থীরা মেট্রোরেলে করে ফার্মগেট থেকে বাসে এক্সপ্রেসওয়ে দিয়ে সোজা মেলায় চলে আসতে পারেন, সেই সুবিধা রাখা হয়েছে। এছাড়াও সাধারণ দর্শনার্থীদের সুবিধার্থে কুড়িল বিশ্বরোড থেকে মেলা পর্যন্ত বিআরটিসি ও কয়েকটি যাত্রীবাহী বাসের ডেডিকেটেড সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। মেলা চলাকালীন এ বাস সার্ভিস চালু থাকবে।

রাশেদুল ইসলাম রাজু/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।