বাণিজ্যমেলার শেষ দিনে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় কম

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ১২:৪২ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। আর কয়েক ঘণ্টা পর পর্দা নামবে মাসব্যাপী এই মেলার। মেলার শেষ দিনে বিভিন্ন স্টল-প্যাভিলিয়নে বিভিন্ন অফার চললেও ক্রেতাদের চাপ তুলনামূলক অনেক কম লক্ষ্য করা যাচ্ছে।

মেলা শুরুর দিকে ক্রেতাদের চাপ কম থাকলেও গত কয়েকদিন বেশি ছিল। ব্যবসায়ীদের প্রত্যাশা ছিল, সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড় থাকবে। তবে তার বিপরীত চিত্র লক্ষ্য করা গেছে আজ।

বাণিজ্যমেলার শেষ দিনে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় কম

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে দেখা যায়, দু-একজন ঢুঁ মারলেও বেশিরভাগ স্টলই ফাঁকা। ক্রেতাদের চাপ না থাকায় অধিকাংশ ব্যবসায়ী অলস সময় পার করছেন।

বাণিজ্যমেলার শেষ দিনে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় কম

ব্যবসায়ীদের নেই তেমন হাঁকডাঁক। তারা বলছেন, মেলার সময় তিনদিন বাড়ানোর দাবি জানিয়ে আসলেও তা করা হয়নি। এ বছর মেলা নানা প্রতিকূলতার মধ্য দিয়ে শুরু হওয়ায় অনেক লোকসানের সম্মুখীন হচ্ছেন তারা। নানাবিধ কারণে মেলায় কয়েকদিন লোকসমাগম হয়নি। আবার প্রতিবছর বাণিজ্যমেলা শেষে একুশে বইমেলা শুরু হয় কিন্তু এ বছর বইমেলা না পিছিয়ে আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হয়েছে যার কারণে লোকসমাগম একেবারেই কম।

বাণিজ্যমেলার শেষ দিনে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় কম

২১ জানুয়ারি থেকে শুরু হয় মাসব্যাপী বাণিজ্যমেলা। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন, উৎপাদনে সহায়তার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ উদ্যোগে ১৯৯৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ মেলা হতো শেরেবাংলা নগরে। কোভিড মহামারির কারণে ২০২১ সালে মেলার আয়োজন করা সম্ভব হয়নি। এরপর মহামারির বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে প্রথমবার মেলার আয়োজন করা হয় পূর্বাচলে বিবিসিএফইসিতে। এবার তৃতীয়বারের মতো স্থায়ী ভেন্যু বাংলাদেশ-চীন এক্সিবিশন সেন্টারে বাণিজ্যমেলা অনুষ্ঠিত হচ্ছে। চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র গড়ে তোলা হয়েছে। এখন থেকে প্রতিবছর এখানেই আন্তর্জাতিক বাণিজ্যমেলার আসর বসবে।

আরআইআর/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।