বাণিজ্যমেলা

শেষদিনে অ্যালুমিনিয়ামের হাড়ি-পাতিলের জমজমাট বিক্রি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

শেষ হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। মেলার শেষদিনে ক্রেতা-দর্শনার্থীর সমাগম কম থাকলেও চাপ ছিল অ্যালুমিনিয়ামের হাড়ি-পাতিলের প্যাভিলিয়নে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে দিল্লি অ্যালুমিনিয়ামের প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীর ভিড় চোখে পড়ে।

মেলা উপলক্ষে এই প্যাভিলিয়নে কোনো ছাড় দেওয়া হয়নি। তবুও ক্রেতারা এসব হাড়ি-পাতিল কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন।

জাহাঙ্গীর বেপারী নামের এক ক্রেতা বলেন, ‘দিল্লি অ্যালুমিনিয়ামের হাড়ি-পাতিলের দাম একটু বেশি হলেও টেকসই। দীর্ঘদিন টেকে, তাই মেলায় প্রবেশ করেই কয়েকটি জিনিসপত্র কিনে নিলাম।’

এই প্যাভিলিয়নের ইনচার্জ আব্দুল্লাহ বলেন, ‘আমাদের পণ্যে ছাড় না থাকলেও ক্রেতাদের ভিড় সবসময় থাকে। কেননা আমাদের পণ্যগুলো অন্য সবার চেয়ে ব্যতিক্রম। এবার মেলার শুরু থেকেই ক্রেতাদের ভালোই সাড়া পেয়েছি।

গত ২১ জানুয়ারি থেকে শুরু হয়েছে মাসব্যাপী বাণিজ্যমেলা। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন, উৎপাদনে সহায়তার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ উদ্যোগে ১৯৯৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ মেলা হতো শেরেবাংলা নগরে। করোনা মহামারির কারণে ২০২১ সালে মেলার আয়োজন করা সম্ভব হয়নি। এরপর মহামারির বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে প্রথমবার মেলার আয়োজন করা হয় পূর্বাচলে বিবিসিএফইসিতে। এবার তৃতীয়বারের মতো স্থায়ী ভেন্যু বাংলাদেশ-চীন এক্সিবিশন সেন্টারে বাণিজ্যমেলা অনুষ্ঠিত হচ্ছে। চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র গড়ে তোলা হয়েছে। এখন থেকে প্রতি বছর এখানেই আন্তর্জাতিক বাণিজ্যমেলার আসর বসবে।

রাশেদুল ইসলাম রাজু/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।