উচ্চশিক্ষা ও উন্নত গবেষণায় ৩০ বিশ্ববিদ্যালয়ের চুক্তি


প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭
উচ্চশিক্ষা ও উন্নত গবেষণায় ৩০ বিশ্ববিদ্যালয়ের চুক্তি

উচ্চশিক্ষা ও উন্নত গবেষণা কার্যক্রমের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। মঙ্গলবার ইউজিসি অডিটোরিয়ামে এ চুক্তি স্বাক্ষর হয়।

ইউজিসির পক্ষে মো. সামছুল আলম, ভারপ্রাপ্ত সচিব, ইউজিসি এবং ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পক্ষে তাদের প্রতিনিধিরা চুক্তিতে স্বাক্ষর করেন। এছাড়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বিশেষ অতিথি হিসেবে ইউজিসির সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, ড. এম. শাহ্ নওয়াজ আলি উপস্থিত ছিলেন।

আবদুল মান্নান বলেন, সবাইকে সততা, নিষ্ঠা, একাগ্রতা এবং সর্বোত্তম আচরণের মাধ্যমে উচ্চশিক্ষা ও গবেষণায় উৎকর্ষতা সাধন এবং সুশাসন প্রতিষ্ঠায় কাজ করতে হবে। পাশাপাশি দুর্নীতি রোধে আচরণ এবং কর্মকাণ্ডের সর্বোত্তম ব্যবহার করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

অধ্যাপক ইউসুফ আলী মোল্লা তার বক্তব্যে বিশ্বায়নের এ যুগে টিকে থাকার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে প্রশাসনিক, একাডেমিক এবং উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পন্নের জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, পরিচালক এবং ইউজিসি’র উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএইচএম/আরএস/পিআর