প্রাথমিক সমাপনীর ফল ৩০ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ২১ ডিসেম্বর ২০১৭
ফাইল ছবি

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রীর সম্মতিতে সমাপনীর ফল প্রকাশে এই দিনটি নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের পরিসংখ্যান তুলে দেবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। এরপর দুপুর ১২টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে উপস্থিতিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফলের সার্বিক দিক তুলে ধরবেন মন্ত্রী। এরপর সারাদেশে ফল প্রকাশ করা হবে।

অন্যদিকে, একই দিনে প্রকাশ করা হবে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল। সম্প্রতি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ৩০ ডিসেম্বর জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ঘোষণার কথা জানিয়েছিলেন। ফলে দুটো পরীক্ষার ফলাফলই এবার হবে এক দিনে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এফ এম মনজুর কাদির জাগো নিউজকে বলেন,, আগামী ২৭ বা ২৮ ডিসেম্বর পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষার ফল প্রকাশের ইচ্ছার কথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল। তবে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক চিঠিতে বৃহস্পতিবার গণশিক্ষা সচিবকে জানানো হয়, সমাপনী পরীক্ষার ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানে ৩০ ডিসেম্বর বেলা ১১টায় উপস্থিত থাকতে প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, এ বছর দেশের ৭ হাজার ২৬৭টি কেন্দ্রে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার আয়োজন করা হয়। গত ১৯ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত পঞ্চম শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩০ লাখ ৯৬ হাজার ৭৫ জন শিক্ষার্থী অংশ নেয়।

এমএইচএম/জেএইচ/আইআই

আপনার মতামত লিখুন :