বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়ার পুরস্কার উৎসব শুরু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫০ এএম, ১৩ জানুয়ারি ২০১৮
বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়ার পুরস্কার উৎসব শুরু

বইয়ের মাধ্যমে আলো ছড়াতে বিশ্বসাহিত্য কেন্দ্র আয়োজিত দেশভিত্তিক ‘উৎকর্ষ’ কার্যক্রমে সেরা বই পাঠকের পুরস্কার বিতরণী উৎসব শুরু হয়েছে। কার্যক্রমের আওতায় ঢাকা মহানগরীর স্কুল পর্যায়ের ২০১৭ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের পুরস্কার দেয়া হচ্ছে। দুইদিনব্যাপী এই বর্ণাঢ্য উৎসব শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন সংলগ্ন মাঠে শুরু হয়েছে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ উৎসবমুখর পরিবেশে নানান রঙের বেলুন আকাশে উঁড়িয়ে উৎসবের উদ্বোধন করেন।

গ্রামীণফোনের সহযোগিতায় বিশ্বসাহিত্য কেন্দ্র আয়োজিত ঢাকা মহানগরীতে দুদিনব্যাপী পুরস্কার বিতরণী উৎসবে তিনটি পর্বে ৯০টি শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ৬ হাজার ১৯৪ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার দেয়া হবে।
Bisso

প্রথমদিন পুরস্কার বিতরণী উৎসবের প্রথম পর্বে ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ১০২ জন ছাত্রছাত্রী পুরস্কার প্রদান করা হয়েছে। দ্বিতীয় পর্বে পুরস্কার গ্রহণ করেছে ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৭৫ জন ছাত্রছাত্রী। শনিবার বিকেল ৩টায় ঢাকা মহানগরীর ৩১টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ১৭ জন ছাত্রছাত্রী অতিথিদের নিকট থেকে পুরস্কার গ্রহণ করবে।

উৎসবে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল পুরস্কারপ্রাপ্ত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা প্রযুক্তি ব্যবহার করবে, কিন্তু প্রযুক্তি যেন তোমাদের ব্যবহার করতে না পারে। তোমাদের বন্ধুদের মধ্যে যারা বই পড়ে না তাদের একটি মজার বই পড়ার জন্য উপহার দাও। দেখবে এইভাবে বই পড়ুয়াদের সংখ্যা বেড়ে যাবে।

এমইউ/জেডএ