সাফল্যের ধারা অব্যাহত রেখেছে কাগতিয়া মাদরাসা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০১৮ সালের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় চট্টগ্রামে ঐতিহ্যবাহী কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ. মাদরাসার শিক্ষার্থীরা প্রতিবারের মতো এবারও শতভাগ সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে।

চলতি বছর জেডিসি পরীক্ষায় এ মাদরাসা থেকে সর্বমোট ৬৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৮৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। উভয় ক্ষেত্রে পাসের হার ১০০%। মাদরাসার এ ভাল ফলাফলে শিক্ষার্থী ও অভিভাবকেরা খুবই খুশি।

তারা এজন্যে মাদরাসার সাবেক অধ্যক্ষ ও প্রধান পৃষ্ঠপোষক খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া মাদরাসার শিক্ষার মান ও লেখাপড়ার সুন্দর পরিবেশ অক্ষুন্ন রাখা ও শিক্ষার্থীদের মধ্যে নিয়মিত লেখাপড়ায় মনোনিবেশ সৃষ্টিতে মাদরাসার অধ্যক্ষ আল্লামা শায়খ ছৈয়্যদ মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব
এর সার্বক্ষণিক পর্যবেক্ষণ, শিক্ষকমন্ডলীর নিয়মিত পাঠদান ও নিবিড় পরিচর্যা মাদ্রাসার ধারাবাহিক সাফল্যের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে শিক্ষার্থী ও অভিভাবকেরা অভিমত ব্যক্ত করেন।

এমআরএম/এমএস