কাজে যোগ দিলেন ইউজিসি চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২৬ মে ২০১৯

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ রোববার (২৬ মে) কাজে যোগ দিয়েছেন। কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। কাজী শহীদুল্লাহ ইউজিসির ১৩তম চেয়ারম্যান।

দায়িত্ব হস্তান্তরকালে প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন, নবনিযুক্ত চেয়ারম্যানের বলিষ্ঠ নেতৃত্বে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষা ও গবেষণা এবং ইউজিসির সামগ্রিক কার্যক্রম বেগবান হবে।

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ এ সময় বলেন, তার মূল চ্যালেঞ্জ হবে দেশে গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করা। একই সঙ্গে গবেষণার সংখ্যা ও মান বৃদ্ধি করা।

তিনি আরও বলেন, সরকারের নিয়মনীতি মেনে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের তদারকি প্রতিষ্ঠান ইউজিসিকে পরিচালনা করাই হবে তার মূল দায়িত্ব। তিনি ইউজিসির কর্মকর্তা-কর্মচারীদের নিয়ম-শৃঙ্খলা ও বিধিবিধান মেনে সততা ও নিষ্ঠার সঙ্গে দাপ্তরিক কার্যক্রম সম্পাদনের আহ্বান জানান।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং ইউজিসির বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

ইউজিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা কমিশনের সদস্য এবং কর্মকর্তাদের পক্ষ থেকে নবনিযুক্ত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান।

ইউজিসির নবনিযুক্ত চেয়ারম্যান প্রথম দিন সকাল সাড়ে ১১টায় অফিসে উপস্থিত হন। অফিসে আসার পর দাপ্তরিক কাজ না করে বিভিন্ন দপ্তরপ্রধানদের সঙ্গে দিনভর বৈঠক করেন তিনি।

এমএইচএম/এমএআর/পিআর

আপনার মতামত লিখুন :