শিক্ষক নিয়োগ পরীক্ষা : শৃঙ্খলায় ১৯০ ম্যাজিস্ট্রেট নিয়োগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২১ আগস্ট ২০১৯

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলার সময় হলের ভেতরে ও বাইরের শৃঙ্খলা রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা হবে। এজন্য ১৯০ ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

বিসিএস প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে বুধবার (২১ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। আগামী ৬ সেপ্টেম্বর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক/শিক্ষিকা নিয়োগে এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা নিতে ঢাকায় ১৭০টি কেন্দ্রে প্রতিটির জন্য একজন করে ম্যাজিস্ট্রেটসহ সরকারি কর্মকমিশনের (পিএসসি) কন্ট্রোল রুমে আরও ২০ জনকে ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

নিয়োগ করা কর্মকর্তাদের ‘দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮’ অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সাধারণ ক্ষমতা দেয়া হয়েছে। তারা মোবাইল কোর্ট আইন অনুযায়ী ‘পাবলিক এক্সামিনেশনস (অফেন্সেস) অ্যাক্ট ১৯৮০’ অধীনে মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

নিয়োগ পাওয়া ম্যাজিস্ট্রেটদের আগামী ২ সেপ্টেম্বর বিকেল ৩টার মধ্যে সরকারি কর্মকমিশন সচিবালয়ের একাত্তর মিলনায়তনের সেমিনারে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। একই সঙ্গে পরীক্ষার দিন ভোর সাড়ে ৪টায় পিএসসিতে রিপোর্ট করার নির্দেশ দেয়া হয়েছে আদেশে।

যারা ম্যাজিস্ট্রেট নিয়োগ পেলেন

আরএমএম/এমএআর/পিআর