‘এডুকেশন লিডারশিপ’ পুরস্কার পেলেন স্থপতি এনাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯

‘এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৯’ পেলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. খায়রুল এনাম। বাংলাদেশ স্থাপত্য শিক্ষা কার্যক্রমে অনবদ্য অবদানের জন্য তাকে এ সম্মাননা দেয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত একটি অভিজাত হোটেলে ‘এডুকেশন লিডারশিপ এওয়ার্ড ২০১৯’ দিয়ে খায়রুল এনামকে সম্মানিত করে আন্তর্জাতিক সংস্থা ‘দ্য ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’, ‘সিএমও এশিয়া’এবং ‘সিএমও কাউন্সিল’।

জনতা ব্যাংক, প্রধান অফিস (মতিঝিল শাখা); ইউআরপি বিভাগ, বুয়েট; নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং আফগানিস্তানের বালখ ইউনিভার্সিটির মাস্টারপ্ল্যান করেছেন এই স্থপতি।

এ ছাড়াও অ্যাক্সিডেন্ট রিসার্চ সেন্টার বুয়েট, ইসলামি ব্যাংক প্রধান হাসপাতাল (দিলখুশা), বনানী সোশ্যাল মার্কেটিং কোম্পানি, সাভার ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি, তোপখানা রোডের এফআইসিআইসি টাওয়ার, আশুলিয়া ড্যাফোডিল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের মাস্টারপ্ল্যানের কাজও করেছেন তিনি।

স্থাপত্যচর্চার সমানতালে শিক্ষকতাও করেছেন অধ্যাপক খায়রুল এনাম। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান এবং স্থাপত্য ও নগর পরিকল্পনা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

১৯৯৪ সালে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর এবং বিভিন্ন সময় সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান হিসেবে কর্মরত রয়েছেন অধ্যাপক খায়রুল এনাম। স্টেট ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

এর আগেও ২০১৮ সালে বাংলাদেশে স্থাপত্য ইনস্টিটিউটে আজীবন সম্মাননা পান খায়রুল এনাম।

পিডি/এসআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]