সত্য ঘটনায় তমালের ‘গোয়েন্দা কাহিনী’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

নতুন প্রজন্মের কাছে নাকি গল্পের চেয়েও বাস্তব ঘটনা বেশি চমকপ্রদ ও গ্রহণযোগ্য। বিভিন্ন কাহিনী লিখে গল্পের গোয়েন্দারা তাক লাগানোর মতো অসাধ্য সাধন করেন। কলমের খোঁচায় বহু অসাধ্য সাধন করেন তারা। কিন্তু বাস্তবের গোয়েন্দারা? সত্যিকারের অপরাধীকে খুঁজে বের করতে নিজেদের ষষ্ঠ ইন্দ্রিয় ও সূক্ষ্ম বুদ্ধিই তাদের একমাত্র ভরসা। লেখক মির্জা মেহেদী তমালের বই ‘গোয়েন্দা কাহিনী’র ফ্ল্যাপে এমনটাই লেখা রয়েছে।

আন্ডারওয়ার্ল্ড, খুন, অপরাধ আর চাঞ্চল্যকর মামলার রহস্য উন্মোচন নিয়ে সিরিজ প্রতিবেদন ছাপা হয় দৈনিক পত্রিকায়। যা ইতোমধ্যেই সাড়া জাগিয়েছে পাঠক মহলে। আর সেসব প্রতিবেদনের ১৫০ পর্বের গোয়েন্দা কাহিনীর নির্বাচিত ৫১টি নিয়েই লেখকের প্রথম বই ‘গোয়েন্দা কাহিনী’।

অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছে শাকিরস্ ক্রিয়েশন। মূল্য ধরা হয়েছে ৩০০ টাকা। পাওয়া যাচ্ছে ২২ নম্বর প্যাভিলিয়নে।

প্রকাশক শাহাদাত হোসেন বলেন, ১০ ফেব্রুয়ারি থেকে বইটি মেলায় এসেছে। বাংলাদেশ প্রতিদিনে গোয়েন্দা কাহিনী ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে, বই আকারে প্রকাশের পরও পাঠক বইটিকে গ্রহণ করে নিয়েছে। যতটুকু আশা ছিল, এখন পর্যন্ত তার চেয়ে বেশি ফিডব্যাক পাওয়া যাচ্ছে। আমরা খুশি।

বইটি সম্পর্কে লেখক বলেন, গোয়েন্দা কাহিনীর সবগুলো ঘটনাই সত্য ঘটনা অবলম্বনে রচিত। ফলে কল্পকাহিনীর তুলনায় পাঠক এ কাহিনীগুলোর মধ্যে বেশি অ্যাডভেঞ্চার পাবেন। চঞ্চলতা ও রুদ্ধশ্বাস খুঁজে পাবেন বইয়ের প্রতিটি পাতায়। বইটির মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেমন উপকৃত হবেন, তেমনি উপকার পাবেন সাংবাদিকেরাও।

লেখক মির্জা মেহেদী তমাল বর্তমানে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

আরএম/আরএস/পিআর

আপনার মতামত লিখুন :