বইমেলায় শাহরিয়ার জাওয়াদের ‘গ্রাফিতিরা জেগে রয়’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ০১ এপ্রিল ২০২১

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হয়েছে তরুণ লেখক শাহরিয়ার জাওয়াদের বৈজ্ঞানিক কল্পকাহিনি ভিত্তিক উপন্যাস ‘গ্রাফিতিরা জেগে রয়’। বইটি জ্ঞানকোষ প্রকাশনীর ৩৪৮-৩৫১ নম্বর স্টলে পাওয়া যাবে।

বইটি প্রকাশ করেছে জ্ঞানকোষ প্রকাশনী। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বইটি রকমারি ডটকম, বুক এক্সপ্রেস, পিয়ন, দূরবীন, দিয়াশলাইয় ও বাতিঘরেও পাওয়া যাচ্ছে।

প্রথম বই সম্পর্কে লেখক বলেন, ‘উপন্যাসের গল্প সাজানো হয়েছে সমান্তরাল মহাবিশ্ব বা প্যারালাল ইউনিভার্সের ওপর ভিত্তি করে। এখানে যেমন এসেছে সাধারণ মানুষের দৈনন্দিন জীবনের কথা; তেমনই এসেছে কঙ্গোর গহীন বনভূমির কথা। আমাদের চেনা-অচেনা পৃথিবীর বুকে কয়েকজন মানুষের জীবনের গল্প।’

শাহরিয়ার জাওয়াদের লেখালেখির হাতেখড়ি ছোটবেলায়। দীর্ঘদিন ধরে বিভিন্ন জাতীয় দৈনিক, সাহিত্য সাময়িকী এবং ই-ম্যাগাজিনগুলোয় রয়েছে তার সরব উপস্থিতি।

বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সম্মান তৃতীয় বর্ষে অধ্যয়নরত। যুক্ত আছেন বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের সাথে। সম্পাদনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ফ্যাকাল্টিভিত্তিক ম্যাগাজিন ‘প্রাণবার্তা’।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]