বইমেলায় নুজহাতুল হাচানের বই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৮ এপ্রিল ২০২১

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সাংবাদিক মিঞা মো. নুজহাতুল হাচানের বই “সুন্দরবনে শান্তির দূত সাংবাদিক মোহসীন-উল হাকিম”। সুন্দরবনের দস্যুদের আত্মসমর্পণে মূল মধ্যস্থতাকারী সাংবাদিক মোহসীন-উল হাকিমের সুন্দরবনে শান্তি ফেরানোর সংগ্রামের গল্প উঠে এসেছে বইটিতে।

সুন্দরবনের বনদস্যু সমস্যা অনেক পুরনো। যা ওই অঞ্চলের মানুষ নিয়তি ভেবেই মেনে নিয়েছিল। এ বিপদ থেকে মুক্তির কোনো পথ তাদের সামনে ছিল না। মোহসীন-উল হাকিম সুন্দরবনে ঠিক যেন হ্যামিলনের সেই বাঁশিওয়ালার মতো হাজির হলেন। যার বাঁশির সুরে সুন্দরবনের ভয়ঙ্কর সব ডাকাত অস্ত্র হাতে বন থেকে দলে দলে বেড়িয়ে এলো আত্মসমর্পণের জন্য! বইটিতে সুন্দরবনের বনদস্যু ও জেলেদের অনেক অজানা বিষয় উঠে এসেছে।

বইটিতে উঠে এসেছে সুন্দরবনের মানুষের জীবনের নির্মম বাস্তবতার চিত্র, দস্যুদের ভয়ঙ্কর নানান দিক। বিশেষ করে সুন্দরবনে শান্তি ফেরাতে সাংবাদিক মোহসীন-উল হাকিম আত্মত্যাগের গল্প।

“সুন্দরবনে শান্তির দূত সাংবাদিক মোহসীন-উল হাকিম” বইটি প্রকাশ করছে ঝিঙেফুল প্রকাশনী। বইমেলায় পাওয়া যাচ্ছে ঝিঙেফুল প্রকাশনীর ৬১৬, ৬১৭ ও ৬১৮ নং স্টলে। অনলাইনে রকমারি ও বই বাজারে বইটি পাওয়া যাচ্ছে।

জেএ/এসএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]