বইমেলায় তাজবীর সজীবের ‘ডিজিটাল টার্ন’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:০৭ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৩

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হয়েছে তাজবীর সজীবের বই ‘ডিজিটাল টার্ন’। পেশাগত দীর্ঘ অভিজ্ঞতা এবং তাত্ত্বিক জ্ঞানের ভিত্তিতে ডিজিটাল মার্কেটিং বিষয়ে বইটি রচনা করেছেন লেখক। ডিজিটাল মার্কেটিং বিষয়ক এটি লেখকের দ্বিতীয় বই। প্রকাশ করেছে তাম্রলিপি।

তিনি একাধারে সংগঠক, উদ্যোক্তা, লেখক, গণমাধ্যমব্যক্তিত্ব, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ডিজিটাল মার্কেটিং লিডার হিসেবে সুপরিচিত। তিনি ৯টি জাতীয় পর্যায়ের অ্যাওয়ার্ড অর্জন করেছেনে। ইউনিসেফ থেকে পেয়েছেন আন্তর্জাতিক অ্যাওয়ার্ড।

শিক্ষাজীবনে তিনি কুষ্টিয়া জিলা স্কুল, নটর ডেম কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ডিএমসি, এমএমএসি এবং বুয়েটের ডিসিই থেকে অধ্যয়ন করেছেন। তিনি নটর ডেম কলেজে সহশিক্ষা কার্যক্রমে নেতৃত্ব দেওয়ায় কলেজের পক্ষ থেকে ‘অনারেবল ম্যানশন’ সন্মাননা অর্জন করেন।

আরও পড়ুন: বইমেলায় ইকবাল খন্দকারের নতুন ১০ বই

‘ডিজিটাল টার্ন’ বইটি প্রসঙ্গে তাজবীর সজীব বলেন, ‘মার্কেটিংয়ের দুনিয়া আর অনলাইনের যুগে, যুগের তাগিদে মানুষের আরেক গুরুত্বপূর্ণ সৃষ্টি হলো ডিজিটাল মার্কেটিং। যে কোনো পেশাগত জীবনে ডিজিটাল মার্কেটিং জানাটা তার অতিরিক্ত ইতিবাচক গুণাবলির মধ্যে বিবেচিত হয়।’

তিনি বলেন, ‘ডিজিটাল টার্ন আমার লেখা ডিজিটাল মার্কেটিং সংক্রান্ত দ্বিতীয় বই। ডিজিটাল মার্কেটিং বিশদ ধারণা। এর অনেক শাখা-প্রশাখা আছে। সেগুলোর কিছু বিষয় যেমন এসইও নিয়ে বিশদ আলোচনায় গিয়েছি। আবার কিছু বিষয়ে বিস্তারিত আলোচনায় না গিয়ে পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে।’

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।