রাহিতুলের উপন্যাসের প্রশংসায় কলকাতার সোহিনী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২০ ডিসেম্বর ২০২৩

বাংলাদেশের খাবার, রূপ, আতিথেয়তা আর মানুষের প্রেমে তো অনেকেই পড়ে। প্রায়ই ভারতীয় তারকারা বাংলাদেশের নানা বিষয় নিয়ে প্রশংসায় মেতে ওঠেন। এবার এই তালিকায় যুক্ত হলো পশ্চিম বাংলার অভিনেত্রী সোহিনী সরকারের নাম।

বাংলাদেশ থেকে প্রকাশিত কথাসহিত্যিক রাহিতুল ইসলামের লেখা উপন্যাস ‘অর্পা’ ও ‘কলসেন্টারের অপরাজিতা’র ভূয়সী প্রশংসা করলেন সোহিনী। সামজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন উপন্যাস দুটির ভিডিও রিভিউ।

১৯ ডিসেম্বর দুপুরে ‘শ্রীকান্ত’, ‘বিবাহ অভিযান’ ও ‘ভিঞ্চি দা’ খ্যাত অভিনেত্রী সোহিনী সরকার তার ভেরিফায়েড পেজ থেকে একটি ভিডিও পোস্ট করেন। ক্যাপশনে লেখেন, ‘বাংলাদেশের কথাসাহিত্যিক রাহিতুল ইসলামের ‘অর্পা’ ও ‘কল সেন্টারের অপরাজিতা’ উপন্যাস দুটো ভীষণ অনুপ্রাণিত করেছে। মুগ্ধ হয়েছি!’

আরও পড়ুন: আসছে আলমগীর রেজা চৌধুরীর ‘চিনে এলাম চীন’

কথাসাহিত্যিক রাহিতুল ইসলামের উপন্যাস ‘অর্পা’ ও ‘কল সেন্টারের অপরাজিতা’ প্রকাশিত হয়েছে প্রথমা থেকে। ভারতে বইটি পাওয়া যাচ্ছে দে’জ পাবলিকেশনসে।

সোহিনী সরকারের ভিডিও পোস্টের বিষয়ে জানতে চাইলে লেখক রাহিতুল ইসলাম বলেন, ‘কলকাতার জনপ্রিয় অভিনেত্রী সোহিনী সরকারের প্রতি আমি কৃতজ্ঞ। উপন্যাস দুটি তার ভালো লেগেছে। ভিডিওর মাধ্যমে তিনি প্রতিক্রিয়া জানিয়েছেন। আমি সত্যিই আপ্লুত!’

তিনি আরও বলেন, ‘রিভিউ ভিডিওটি সোহিনী সরকারকে নির্মাণ করে দিয়েছে প্রডাকশন হাউজ ফিলিং স্টেশন। তাদেরও ধন্যবাদ জানাচ্ছি।’

রাহিতুল ইসলামের প্রকাশিত বইয়ের সংখ্যা ১৫টি। তার উল্লেখযোগ্য উপন্যাস: ‘অর্পা’, ‘কল সেন্টারের অপরাজিতা’, ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’, ‘হ্যালো ডাক্তার আপা’, ‘ভালোবাসার হাট-বাজার’ ‘বদলে দেওয়ার গান’ এবং ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’। ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’ বইটি ফিলিপাইন থেকে ইংরেজি ভাষায় প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন: আসছে জল্লাদ শাহজাহানের আত্মজীবনী

সাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’ বইয়ের জন্য জাতীয় ফ্রিল্যান্সিং অ্যাওয়ার্ড ২০১৯ এবং ‘কল সেন্টারের অপরাজিতা’র জন্য এসবিএসপি সাহিত্য পুরস্কার ২০২১ পেয়েছেন। স্মার্ট বাংলাদেশকে তুলে ধরার জন্য ‘বদলে দেওয়ার গান’ উপন্যাসে পেয়েছেন ‘পজিটিভ ইনফ্লুয়েন্সার অ্যাওয়ার্ড ২০২৩।

এর আগে রাহিতুল ইসলামের বই ‘ভালোবাসার হাট-বাজার’ পড়ে মুগ্ধতা প্রকাশ করেছিলেন কলকাতার জনপ্রিয় তরুণ অভিনেত্রী রূপসা চট্টোপাধ্যায়। ২০২১ সালের প্রথম দিন দুপুরে নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ও ফেসবুকে তিনি একটি রিভিউ ভিডিও পোস্ট করেছিলেন।

ভিডিও- 

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।