তানযীর তুহীনের প্রথম বই ‘আহত কিছু গল্প’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ২২ ডিসেম্বর ২০২৩

অমর একুশে বইমেলা ২০২৪ উপলক্ষ্যে আসছে ‘আভাস’ ব্যান্ডের লিড ভোকালিস্ট তানযীর তুহীনের প্রথম গল্পের বই ‘আহত কিছু গল্প’। বইটি প্রকাশ করছে প্রকাশনা সংস্থা কিংবদন্তী পাবলিকেশন।

বইটির প্রচ্ছদ করেছেন পরাগ ওয়াহিদ। বিক্রয় মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা। এরই মধ্যে রকমারি ডটকমে প্রি-অর্ডার শুরু হয়েছে। এছাড়া বইমেলায় কিংবদন্তী পাবলিকেশনের স্টলে বইটি পাওয়া যাবে।

তানযীর তুহীন ১৯৭৭ সালের ২৬ সেপ্টেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ‘শিরোনামহীন’ ব্যান্ডের ফাউন্ডার মেম্বার ছিলেন। এছাড়া বেশকিছু জনপ্রিয় গানের গীতিকার, সুরকার এবং লিড ভোকালিস্ট হিসেবে সুনাম অর্জন করেছেন।

আরও পড়ুন: মাসউদ আহমাদের ‘কাঞ্চনফুলের কবি’

তুহীন পরে ‘আভাস’ ব্যান্ড গঠন করেন। তিনি একাধারে লিড ভোকালিস্ট, গীতিকার, সুরকার, অভিনেতা, আয়োজক ও সংগঠক। গল্প, কবিতা, গান লেখার পাশাপাশি দেশের প্রথিতযশা ওস্তাদের কাছে উচ্চাঙ্গ সংগীত, নজরুলগীতি, রবীন্দ্র সংগীত ও পল্লীগীতির তালিম নেন।

বইটি সম্পর্কে প্রকাশক অঞ্জন হাসান পবন বলেন, ‘তুহীন ভাই ব্যান্ড সংগীতে পরিচিতি পেলেও গল্প বলতে ভালোবাসেন। তার মধ্য থেকেই কিছু গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে বইটিতে। আশা করি বইটি পাঠকের ভালো লাগবে। তারা এক অন্য তুহীনকে আবিষ্কার করতে পারবেন।’

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।