সোহরাওয়ার্দী প্রাঙ্গণে মেলা নিয়ে যা বললেন বাংলা একাডেমির ডিজি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

সোহরাওয়ার্দী প্রাঙ্গণ থেকে বইমেলা সরানো নিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা বলেছেন, বইমেলা সরবে না। বাংলা একাডেমির সঙ্গে সংযোগ রেখেই মেলা হবে।

তিনি বলেন, ‘বাংলা একাডেমির দীর্ঘতম স্মৃতি ও মহাপরিচালক হিসেবে বলতে চাই, আমি মহাপরিচালক থাকাকালে এখানে রাখার চেষ্টা করবো। একাডেমির সামনের তিনটা গেট ১৯৯৩-৯৪ সালে সদস্য সচিব থাকাকালীন ভেঙেছিলাম। আমি বলতে আমার টিম ভূমিকা পালন করেছে। বাংলা একাডেমির তারাও এটা চেয়েছিল, কারণ মেলা বড় করতে হবে।’

মঙ্গলবার (৩০ জানুয়ারি) আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বইমেলা-২০২৪ সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নূরুল হুদা বলেন, আমার মনে হয় সোহরাওয়ার্দী উদ্যান আগামী বছর যদি সবুজায়নের জন্য না পাই, সেটা এক-দুই বছরের জন্য বিবেচনা করা যেতে পারে। কিন্তু অনন্তকালের জন্য বাধা সৃষ্টি করার কোনো কারণ আছে বলে আমরা মনে করি না। বাংলা ভাষার একজন লেখক হিসেবে আমি মনে করি, বাংলা একাডেমি থেকে এ মেলা সরানো যাবে না। যদি সরকারি কারণে বা মাঠ আরও উপযুক্ত করার কারণে দুই বছর আমাদের না থাকতে হয় তাহলে আমরা সেটা বিবেচনা করবো। চিরকালের জন্য সরানো আমি যৌক্তিক মনে করি না।’

আরএএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।