বইমেলায় জবি শিক্ষার্থী নুরের 'একদিন বন্ধ হবে'

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আলম নুরের কাব্যগ্রন্থ ‘একদিন বন্ধ হবে’। এটি তার রচিত প্রথম একক কাব্যগ্রন্থ।

কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে গ্রন্থরাজ্য প্রকাশনা। বইটির মুদ্রিত মূল্য ২৫০ টাকা। বইমেলায় পাওয়া যাচ্ছে গ্রন্থরাজ্য প্রকাশনার ৭৯-৮০ নাম্বার স্টলে। বইমেলা থেকে ২৫ শতাংশ এবং শিক্ষার্থীরা ৩০ শতাংশ ছাড়ে সংগ্রহ করতে পারবেন।

‘একদিন বন্ধ হবে’ বইটিতে লেখকের চিন্তার প্রকাশ ঘটেছে সাবলীল কাব্য ভাষায়। কখনো বাস্তবধর্মী, কখনো সমাজের অসংগতিকে নির্দেশ করার পাশাপাশি বইটিতে ফুটে উঠেছে রোমাঞ্চ আর প্রতিবাদের আঁচড়। বইটির প্রচ্ছদ করেছেন রুদ্র কায়সার।

আব্দুল্লাহ নুর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৪তম আবর্তনের শিক্ষার্থী। ছোটবেলা থেকেই লেখালেখির সঙ্গে যুক্ত রয়েছেন বইপ্রেমী এ তরুণ লেখক। দশম শ্রেণিতে অধ্যয়নকালে একটি মাসিক পত্রিকায় তার প্রথম প্রবন্ধ প্রকাশিত হয়েছিল। বর্তমানে দেশের বিভিন্ন খবরের কাগজে নিয়মিতভাবেই লিখছেন প্রবন্ধ, কলাম ও কবিতা। পড়াশোনার পাশাপাশি সংবাদকর্মী হিসেবে যুক্ত আছেন দেশের একটি জাতীয় খবরের কাগজেও।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।