প্রাণবন্ত প্রাণের গ্রন্থমেলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:২৯ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

বইপ্রেমীদের ব্যাপক উপস্থিতিতে দ্বিতীয় দিন শুক্রবার প্রাণবন্ত হয়ে উঠেছে অমর একুশে গ্রন্থমেলা-২০১৮। গ্রন্থমেলার প্রথম ছুটির দিনে আসা দর্শনার্থীদের বেশির ভাগই ফিরেছেন খালি হাতে।

mela

মেলায় আসা দর্শনার্থী নাজিম উদ্দিন বলছিলেন, মেলার শুরুর দ্বিতীয় দিনেই শুক্রবার পেলাম। তাই চলে এসেছি। আজ শুধু বই দেখব। পুরো মেলা আজ ঘুরে দেখব। একটা ধারণা নিচ্ছি। পছন্দের বই কিনব পড়ে।

mela

শক্রবার সকালে ছিল শিশুপ্রহর। সকাল থেকেই দর্শনার্থীদের আগমন শুরু হয়। এরপর দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত গ্রন্থমেলা বন্ধ থাকে। ফের শুরু হয় বেলা ৩টায়। এসময় সকালের থেকেও বেশি দর্শনার্থী গ্রন্থমেলায় আসতে দেখা গেছে।

mela

বিভিন্ন প্রকাশনার বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, দর্শনার্থীর তুলনায় বিকিকিনি কম। মেলার ৫ নং প্যাভিলিয়নটি কথাপ্রকাশ প্রকাশনীর। এই বিক্রয়কেন্দ্রের বিক্রেতা শাহরিয়ার মাহমুদ বলেন, মেলায় আসা বেশিরভাগই আজ ঘুরে দেখছেন। বই নিয়ে উল্টেপাল্টে দেখছেন। অনেকে বই কিনছেন। তবে না কেনার সংখ্যাই বেশি।

mela

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হানুল ইসলাম বলেন, আজতো মেলার দ্বিতীয় দিন মাত্র। নতুন কোনো বই কিনিনি। ঘুরে ঘুরে দেখছি বিভিন্ন স্টলে কী ধরনের বই এসেছে। আরো কয়েকদিন পর থেকে বই কেনা শুরু করবো।

mela

এমএইচ/এএসএস/জেডএ/আইআই