‘এর আগে বইমেলায় এত ভিড় দেখিনি’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

বিশ্ব ভালোবাসা দিবস, পহেলা ফাল্গুন, আর হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা। একদিনে তিন উৎসব। যার প্রভাব পড়েছে বইমেলায়। ফলে দেখা দিয়েছে উপচেপড়া ভিড়। ঢাকা এবং ঢাকার বাইরে থেকেও মেলায় এসেছেন অনেকে। তবে মেলায় আসা দর্শনার্থীদের অধিকাংশই তরুণ-তরুণী।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে বইমেলা এলাকা ঘুরে দেখা যায়, দর্শনার্থীদের ভিড়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শুরু হয়েছে এই ভিড়। রাজু ভাস্কর্য এলাকায় রীতিমতো যানজট লেগে গেছে।

বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ গেইটে দীর্ঘ লাইন দেখা গেছে। লাইনে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করে তবেই প্রবেশ করতে হচ্ছে বইমেলায়। এক্ষেত্রে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা বেশ কড়াকড়ি দেখা গেছে। মেলায় প্রবেশের ক্ষেত্রে প্রত্যেককে তল্লাশি করছে পুলিশ। মেটাল ডিটেক্টর পার হয়ে মেলায় প্রবেশ করতে হচ্ছে।

‘এর আগে বইমেলায় এত ভিড় দেখিনি’

মেলায় আসা আশিকুর রহমান জাগো নিউজকে বলেন, এর আগে বইমেলায় এসেছি। এত ভিড় দেখি নাই। বেশ কিছুক্ষণ লাইনে দাঁড়িয়ে ছিলাম। লোকজন এত বেশি যে, ধুলা উড়ছে। আজকে আর বইমেলায় যাবো না। এখন ফিরে যাচ্ছি।

বইমেলায় আসা তরুণ-তরুণীদের অধিকাংশ পাঞ্জাবি এবং শাড়ি পরে এসেছেন।

নাফিসা ইয়াসমিন বলেন, আজকে ভালোবাসা দিবস এবং পহেলা ফাল্গুন। বসন্তকে বরণ করে নিতে একটু স্পেশাল ভাবে বের হয়েছি। দুপুর থেকে ঘুরছি, এখন বইমেলা ঘুরে দেখবো।

‘এর আগে বইমেলায় এত ভিড় দেখিনি’

এদিকে বইমেলায় দর্শনার্থীর সংখ্যা বাড়ায় বেশ খুশি বিক্রেতারা। তারা বলছেন, আজ বই বিক্রি বেশ বেড়েছে।

বাংলা একাডেমি প্রাঙ্গণে রাদ্ধ প্রকাশের বিক্রয় প্রতিনিধি মিতুল হোসেন মুন্না বলেন, অন্যান্য দিনের চাইতে আজ মেলায় ভিড় বেশি। বইও বিক্রি হচ্ছে ভালো।

এনএস/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।